ঢাকা, ২৪ জানুয়ারি সোমবার, ২০২২ || ১১ মাঘ ১৪২৮
good-food
২৭

বিএনপির সভা-সমাবেশ ঠেকাতে করোনার বিধিনিষেধ দিয়েছে সরকার: রিজভী

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:১৮ ১২ জানুয়ারি ২০২২  

বিএনপির সভা-সমাবেশ ঠেকাতে করোনার বিধিনিষেধ দিয়েছে সরকার বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। মঙ্গলবার (১১ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ দাবি করেন।

 

রিজভী বলেন, সরকারবিরোধী আন্দোলন দমাতে করোনার অজুহাতে রাজনৈতিক সভা-সমাবেশের ওপর বিধিনিষেধ দিয়েছে সরকার। তবে এ দিয়েও চলমান আন্দোলন থামানো যাবে না।

 

সারাবিশ্বে দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে করোনার নতুন ধরন ওমিক্রন। বাংলাদেশেও ভাইরাসটির অতি আগ্রাসী ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। পরিপ্রেক্ষিতে থেকেই নড়েচড়ে বসেছে সরকার। 

 

এরই মধ্যে সংক্রমণ ঠেকাতে বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী ১১টি বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর মধ্যে সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ রয়েছে।

 

তবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি এবং বিদেশে চিকিৎসার দাবিতে দেড় মাসের বেশি সময় ধরে মাঠে রয়েছে বিএনপি। দ্বিতীয় ধাপে আগামী ২২ জানুয়ারি পর্যন্ত ৪০টি জেলায় চলবে এ সমাবেশ।

 

বিধিনিষেধ আরোপের পর এ প্রক্ষাপটে তিনি জানান, বিএনপির ঘোষিত কর্মসূচি চলবে। জেলায় জেলায় সমাবেশ অব্যাহত থাকবে।

 

বিএনপির এই নেতার অভিযোগ, জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে নতুন ছক আঁকছে সরকার। যেখানে কাল্পনিক মামলায় দলটির কর্মীদের একের পর এক সাজা দেয়া হচ্ছে। 

 

এসময় সাজাপ্রাপ্ত বিএনপি নেতাকর্মীদের মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি। 

 

গত ১৩ নভেম্বর থেকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। তাকে বিদেশে পাঠানোর দাবিতে ঢাকাসহ দেশের সব বিভাগ ও জেলায় সমাবেশ অব্যাহত রেখেছে বিএনপি এবং দলটির সহযোগী সংগঠনগুলো।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর