ঢাকা, ২২ জুলাই সোমবার, ২০১৯ || ৬ শ্রাবণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৪৫

বেশ করেছেন নুসরাত: তসলিমা নাসরিন

প্রকাশিত: ২১:৫৬ ১ জুলাই ২০১৯  


নির্বাচনে জয়ী হয়ে তৃণমূল সভানেত্রীকে বসিরহাট আসন উপহার দেন টালিউড অভিনেত্রী নুসরাত জাহান। এরপর মুসলিম নারী হয়ে সিঁদুর দিয়ে মঙ্গলসূত্র পরে সংসদে অংশগ্রহণের পর তীব্র সমালোচনায় পড়েন তিনি।

বিষয়টি ইসলামে অগ্রহণযোগ্য জানিয়ে বক্তব্য দেন দেওবন্দের দারুল উলুম-এর ইমাম মুফতি আসাদ ওয়াসমি। তার সেই বক্তব্যের সমালোচনায় মেতে ওঠেন দেশটির হিন্দু কট্টরবাদীসহ বিজেপি নেতৃবৃন্দের কেউ কেউ।

এবার নুসরাতের পাশে দাঁড়ালেন ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন। তিনি নুসরাতকে স্বাগত জানিয়ে নিজের টুইটার হ্যান্ডেলে লিখেছেন- নুসরাত জাহান, একজন মুসলিম, তিনি বিয়ে করেছেন অমুসলিম নিখিল জৈনকে। হিন্দুপ্রথা মেনে সাতপাকে বাঁধা পড়েছেন। দুজনের কেউই তো ধর্মান্তরিত হননি! কিন্তু দেওবন্দের মৌলবাদীরা এতে বেজায় চটলেন। তারা চান অমুসলিমরা বিয়ের আগে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়ে যাক। চুলোয় যাক। দুজন ভিনধর্মে বিশ্বাসী মানুষ বিয়ে করলেন। বেশ করেছেন।

উল্লেখ্য, গত ২২ জুন তুরস্কের বোদরুম শহরে জৈন ধর্মের অনুসারী নিখিল জৈনকে বিয়ে করেন নুসরাত। নিখিল জৈনকে বিয়ে করার পর নুসরাতের নতুন নাম নুসরাত জাহান রুহি জৈন। হিন্দু নারীর মতোই তার সিঁথি রাঙিয়েছেন সিঁদুরে। হাতে চূড়া, মেহেদি, গলায় মঙ্গলসূত্র, এভাবেই নববধূর বেশে গত ২৫ জুন সংসদে উপস্থিত হয়েছিলেন বসিরহাট কেন্দ্রের নবনির্বাচিত এই তৃণমূল সাংসদ।

নুসরাতের সমালোচনা করে দেওবন্দ ইমাম মুফতি আসাদ ওয়াসমি বলেন, খোঁজ নিয়ে জেনেছি- তিনি (নুসরাত) জৈন সম্প্রদায়ের একজনকে বিয়ে করেছেন। ইসলাম বলে, একজন মুসলমান শুধু মুসলমানকেই বিয়ে করতে পারেন। নুসরাতের এমন কাজ ইসলামে কখনই গ্রহণযোগ্য নয়। বরাবরই দেখে এসেছি- অভিনেত্রীরা ধর্মের অনুশাসন মানেন না, যা ইচ্ছা তা- করে বেড়ান। সেটিই সংসদে করে দেখালেন নুসরাত।