ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
২২৬

বোতলের পানি পান করলো কোয়ালা, ভিডিও ভাইরাল

প্রকাশিত: ১৬:২৮ ৩ জানুয়ারি ২০১৯  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত


অস্ট্রেলিয়ার দক্ষিণপূর্বালীয় রাজ্য ভিক্টোরিয়ার তাপমাত্রার হিসেবে অনেক গরম থাকে। ভিক্টোরিয়ার স্ট্রাথমার্টনের উত্তরে মারি নদী ঘেঁষা বনে থাকা একটি কোয়ালা ৪৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় গলা ভেজাতে চলে আসে লোকালয়ের কাছাকাছি। 

এবিসি নিউজ জানিয়েছে, কোয়ালাটিকে দেখে তার জলতেষ্টা পাওয়ার বিষয়টি বুঝতে পারেন চ্যান্টেল লরি নামের একজন পথচারী।

একটি গাছের নিচের দিকটা ধরে থাকা কোয়ালার দিকে পানি নিয়ে এগিয়ে যান ওই নারী। পানির বোতলটি এগিয়ে দিলে কোয়ালাটি ওপরের দিকে উঠতে থাকে। পরে তিনি বোতল থেকে পানি বের করলে তা দেখে প্রাণীটি তাতে চুমুক দিতে এগিয়ে আসে।

২৫ সেকেন্ড ধরে ওই বোতলের পানি পান করে কোয়ালাটি। তার পানি পানের দৃশ্যের ভিডিও ফেইসবুকে দেন লরি।

 

 এখানে ক্লিক করুন :  কোয়ালার বোতলের পানি পানের ভিডিও 

 

গত ২৯ ডিসেম্বর ভিডিওটি প্রকাশ করার পর তা ব্যাপক সাড়া ফেলে। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমগুলোতেও এই ভিডিও নিয়ে খবর প্রকাশ হয়।

হাড়কাঁপানো শীতে বিশ্বের বেশিরভাগ জায়গায় জনজীবন যখন কাবু, তখন অসহ্য গরমে প্রাণ ওষ্ঠাগত অস্ট্রেলিয়ায়। পৃথিবীর দক্ষিণ-পূর্বের  এই দেশটিতে এখন বেড়েই চলেছে তাপমাত্রা। অঞ্চল ভেদে তাপমাত্রা ৪০ থেকে ৪৬ ডিগ্রি ছাড়াবে বলে দেশটির আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে। তীব্র গরমে কোয়ালার পানির বোতলে চুমুক দেয়ার এমন দৃশ্যের সঙ্গে একেবারে অপরিচিত নন অস্ট্রেলিয়াবাসী।

এর আগে ২০০৯ সালে রয়টার্সের তোলা ফায়ার সার্ভিস কর্মী ডেভিডের হাতে ধরা পানির বোতলে চুমুক দেয়া আহত এক কোয়ালার ছবি অনেকের নজর কেড়েছিল। অন্যদিকে অ্যাডিলেডে দাবানল নেভানোর পর আহত একটি কোয়ালাকে পানির বোতল এগিয়ে দেয়ার ছবি ও ভিডিও সাড়া জাগিয়েছিল ২০১৫ সালেও।