ঢাকা, ০৩ আগস্ট মঙ্গলবার, ২০২১ || ১৯ শ্রাবণ ১৪২৮
good-food
৭৮

ভালো থাকার চেষ্টাই মানসিক চাপ বাড়াচ্ছে

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৫৪ ১ জুলাই ২০২১  

চারদিকে সবাই ভালো থাকার বার্তা দিচ্ছেন। যেকোনও উপায়ে নিজেকে সুস্থ রাখতে হবে। সুখে থাকতে হবে। মন ঠিক রাখতে হবে। কিন্তু ঠিক থাকা সম্ভব কীভাবে এমন অস্থির সময়ে? সে প্রশ্ন ক'জন তোলেন? আলিয়া ভাট তুলেছেন।


মনোরোগ বিশেষজ্ঞদের একাংশ কিছু দিন ধরেই বলছেন এ কথা। অতিরিক্ত ভালো থাকার অকারণ চেষ্টার কোনও মানে নেই। তাতে আসলে মনের উপরে বেশি চাপ পড়ে। বরং চারপাশ যেমন, তার সঙ্গে মানিয়ে নিয়ে নিজেকে সুস্থ থাকার চেষ্টা করা জরুরি এই কঠিন সময়ে। 


তবু ভালো থাকতে হওয়ার এক অদম্য চাপ চারপাশে কাজ করছে। কেউ বলছেন, গাছে পানি দিয়ে আনন্দে থাকতে, কেউ বা ছবি আঁকতে বলছেন। কিন্তু তা সত্ত্বেও মনে আনন্দ না থাকলে যে লজ্জার কিছু নেই, তা মনে করাল আলিয়ার ইনস্টাগ্রাম স্টোরি।


'টক্সিক পজিটিভিটি' কী এবং কেন তা থেকে দূরে থাকা জরুরি, বোঝাল আলিয়ার পোস্ট। কঠিন সময়ে যেকোনও উপায়ে ইতিবাচক থাকার চেষ্টাও যে মনের জন্য বিষাক্ত নায়িকা তা-ই মনে করানোর চেষ্টা করলেন। 


একটি ছবি দিয়ে দেখালেন কোন কাজ করবেন এবং কোনটা করবেন না। জানালেন, কোনোদিন মন ভালো না লাগলেও ক্ষতি নেই। তা-ও অতি স্বাভাবিক বিষয়। তাই সঙ্কটের সময়ে অন্যের সঙ্গে কথা বলার ভঙ্গিতে যে বদলও আনা যায়, মনে করালেন আলিয়া।