ঢাকা, ০৮ এপ্রিল বুধবার, ২০২০ || ২৪ চৈত্র ১৪২৬
good-food
৪৩

মুজিববর্ষ নিয়ে চাঁদাবাজি সহ্য করা হবে না : কাদের 

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৫০ ৬ মার্চ ২০২০  

 বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনকে ঘিরে কোনো চাঁদাবাজি হলে তা সহ্য করা হবে না বলে হুঁশিয়ার করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শুক্রবার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে  যৌথসভায় তিনি এ কথা জানান।
 ওবায়দুল কাদের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, মুজিববর্ষ পালনের জন্য কেউ ক্ষমতার দাপট দেখাবেন না। ক্ষমতা চিরস্থায়ী নয়। তিনি বলেন, মুজিববর্ষ পালনকালে দলের নেতাকর্মীরা অনেকে পোস্টার, লিফলেট, ব্যানার ও বিলবোর্ড করবেন। কিন্তু সেখানে নিজেদের ছবি ব্যবহার করবেন না। তবে নামটা ব্যবহার করতে পারেন। ছবি ব্যবহার যারা করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে মনিটরিং করার জন্য দলের একটি টিম থাকবে। কে কোথায় কী করছেন সব মনিটরিং করা হবে। 
শেখ হাসিনার পক্ষ থেকে অনুরোধ করবো যেকোনও পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা  করে, এই মুজিববর্ষের ভাবগাম্ভীর্য বজায় রাখবেন। বঙ্গবন্ধু যে বিনয়ের শিক্ষা, ধৈর্য ও ত্যাগের শিক্ষা দিয়ে গেছেন, তা থেকে শিক্ষা নেবেন। মুজিববর্ষ উদযাপনের নামে এলাকায় এমন কোনও আচরণ কারো সঙ্গে করবেন না, যাতে মানুষ কোনও প্রকার হয়রানির শিকার হন ও কষ্ট পান।
ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষের কোনও অনুষ্ঠান নিয়ে কেউ যেন চাঁদাবাজির দোকান খুলে না বসে। চাঁদাবাজি করে এই অনুষ্ঠান যাতে কেউ না করে। ঘরে ঘরে গিয়ে মুজিববর্ষ করতে হবে, চাঁদা দিতে টাকা হবে ধার্য করবেন, অমুক দোকানদারকে এত দিতে হবে, অমুক ব্যবসায়ীকে অত দিতে হবে, অমুক বাড়িওয়ালাকে এত দিতে হবে, এসব বাড়াবাড়ি কোনও অবস্থায় সহ্য করা হবে না।