ঢাকা, ০৬ জুন শনিবার, ২০২০ || ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
১৭০

রিফাত হত্যা: অভিযোগ আমলে নিয়েছেন আদালত

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৩৭ ১৮ সেপ্টেম্বর ২০১৯  

বরগুনার শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলার অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত। বুধবার বরগুনার আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজি এ অভিযোগপত্র আমলে নেন। পরে এ মামলার পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়োনা জারি করেন।
এদিন সকাল ১০টার দিকে মামলার আসামিদের আদালতে হাজির করা হয়। দুপুর ২টায় শুনানি শুরু হয়। হাইকোর্টের আদেশে জামিনে মুক্ত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ অন্যান্য আসামিদের আদালতে হাজির করা হয়।
মামলার বাদী পক্ষের আইনজীবী এম মজিবুল হক কিসলু ও আসামি মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম জানিয়েছেন, গত ১ সেপ্টেম্বর রিফাত হত্যা মামলার তদন্ত শেষে ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এর মধ্যে ১৪ জন অপ্রাপ্ত বয়স্ক এবং ১০ জন প্রাপ্ত বয়স্ক আসামি। শিশু অপরাধীদের বিচার কার্যক্রম চলবে শিশু আদালতে। তাদের পরবর্তী শুনানির দিন ২২ সেপ্টেম্বর। এছাড়া প্রাপ্ত বয়স্ক আসামিদের পরবর্তী শুনানি হবে ৩ অক্টোবর।
২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। আহত রিফাতকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর