ঢাকা, ২৫ অক্টোবর সোমবার, ২০২১ || ১০ কার্তিক ১৪২৮
good-food
১৪৬

সাংবাদিক সায়মন ড্রিং আর নেই

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:২৯ ২০ জুলাই ২০২১  

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ব্রিটিশ সাংবাদিক সায়মন ড্রিং আর নেই।  শুক্রবার (১৬ জুলাই) একটি হাসপাতালে অন্ত্রে অস্ত্রোপচারের সময় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

 

বিশিষ্ট সাংবাদিক ও লেখক তুষার আবদুল্লাহ মঙ্গলবার  সায়মন ড্রিংয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। মৃত্যুকালে সায়মন ড্রিং স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

 

বাংলাদেশের বন্ধু সাংবাদিক সায়মন ড্রিং ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে পাকিস্তানের ভয়াবহতা এবং নৃশংসতার শুরু থেকেই প্রতিবেদন করছিলেন। বাংলাদেশ থেকে তাকে সম্মানসূচক নাগরিকত্ব দেওয়া হয়। সায়মন ড্রিং বাংলাদেশের মানুষের কাছে একজন আপনজনের মত।

 

সায়মন ড্রিং ছিলেন অকুতোভয়, মেধাবী সাংবাদিক। তিনি বিবিসি, রয়টার্স, টেলিগ্রাফ, ওয়াশিংটন পোস্টের মতো শীর্ষ সংবাদমাধ্যমে কাজ করেছেন। পেয়েছেন বহু আন্তর্জাতিক পুরস্কার। যার মধ্যে উল্লেখযোগ্য হলো ইন্টারন্যাশনাল রিপোর্টার অব দ্য ইয়ার-১৯৭১। তিনি বাংলাদেশে একুশে টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

 

সায়মন ড্রিং ১৯৪৫ সালে ইংল্যান্ডে জন্মগ্রহণ করেন। ১৮ বছর বয়সে ব্যাংকক ওয়ার্ল্ড নিউজপেপার থেকে তিনি সংবাদপত্র ও টেলিভিশনের সাংবাদিক হিসেবে কাজ শুরু করেন। তিনি নিজ চোখে ২২টি যুদ্ধ, অভ্যুত্থান ও বিপ্লব দেখেছেন এবং প্রতিবেদন করে খ্যাতি অর্জন করেন।