ঢাকা, ০৩ আগস্ট মঙ্গলবার, ২০২১ || ১৯ শ্রাবণ ১৪২৮
good-food
৮১

সোমবার থেকে গণপরিবহন বন্ধ

লাইফ টিভি 24

প্রকাশিত: ২৩:৪২ ২৬ জুন ২০২১  

দিন দিন বেড়ে চলেছে করোনা। দেশজুড়ে প্রতিদিন এ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ। সেই সঙ্গে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। সংক্রমণের এ ঊর্ধ্বগতি ঠেকাতে আগামী সোমবার থেকে সারা দেশে গণপরিবহন বন্ধ থাকবে। এরপর বৃহস্পতিবার থেকে সর্বাত্মক লকডাউন শুরু হবে।

 

শনিবার রাতে উচ্চপর্যায়ের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সারা দেশে আগামী সোমবার থেকে সাতদিনের ‘কঠোর লকডাউন’ শুরু হওয়ার কথা ছিল। তবে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। আগামী বৃহস্পতিবার থেকে সারা দেশে শুরু হবে ‘সর্বাত্মক লকডাউন’। 

 

তবে সোমবার থেকে সীমিত পরিসরে তা শুরু হবে। সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত উচ্চপর্যায়ের বৈঠক হয়। শেষে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

 

লকডাউনের সিদ্ধান্ত পরিবর্তন হলেও সোমবার থেকে গণপরিবহন বন্ধ হয়ে যাবে। মার্কেট, হোটেল–রেস্তোরাঁসহ কিছু কিছু ক্ষেত্রে সীমিত পরিসরে লকডাউন শুরু হবে। এই সময়ে কিছু কার্যক্রম চালু থাকবে। আর ১ জুলাই থেকে সাতদিনের সর্বাত্মক লকডাউন শুরু হবে। চলতি বাজেট অধিবেশন ও বাজেট পাসের কারণে ১ জুলাই থেকে লকডাউন কার্যকর হবে। এ ছাড়া ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জুন ক্লোজিংও গুরুত্ব দেওয়া হয়েছে।


স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব রোববার বিস্তারিত জানাবেন। বৃহস্পতিবার থেকে লকডাউন দেওয়ার বিষয়ে তিনি নিশ্চিত করে বলেন, এ রকমই সিদ্ধান্ত হয়েছে।