ঢাকা, ২২ জানুয়ারি শুক্রবার, ২০২১ || ৯ মাঘ ১৪২৭
good-food
৬৫

স্বর্ণের দাম কমলো ভরিতে ১৯৮৩ টাকা

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৯:১১ ১৩ জানুয়ারি ২০২১  

দেশে স্বর্ণ নিয়ে রীতিমতো ভানুমতির খেলায় মেতেছে ব্যবসায়ীরা। সপ্তাহের ব্যবধানে বাজারে সবধরনের স্বর্ণের দাম ভরিতে কমলো ১৯৮৩ টাকা। মঙ্গলবার বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এখন থেকে ২২ ক্যারেটের ভরি বুধবার থেকে বিক্রি হবে ৭২ হাজার ৬৬৭ টাকায়। সবশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল চলতি বছরের ৬ জানুয়ারি।


বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ৬৬৭ টাকা। মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম রয়েছে ৭৪ হাজার ৬৫০ টাকা। ভরিতে দাম কমেছে ১ হাজার ৯৮৩ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৯ হাজার ৫১৭ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৭১ হাজার ৫শ টাকা। দাম কমেছে ১ হাজার ৯৮৩ টাকা।

 

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৭৬৯ টাকা। বর্তমান দাম রয়েছে ৬২ হাজার ৭৫২ টাকা। ভরিতে কমেছে ১ হাজার ৯৮৩ টাকা। সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫০ হাজার ৪৪৭ টাকা। মঙ্গলবার পর্যন্ত সনাতন হিসাবে প্রতি ভরির দাম রয়েছে ৫২ হাজার ৪৩০ টাকা। দাম কমেছে ১ হাজার ৯৮৩ টাকা।

 

অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ১৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়। এ ব্যাপারে জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম কমানো হয়েছে। তবে ঘন ঘন দাম বাড়ানো কমানোর বিষয়ে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর