ঢাকা, ০৯ মে বৃহস্পতিবার, ২০২৪ || ২৬ বৈশাখ ১৪৩১
good-food
৯৮৪

দুবাইয়ে পানির নিচে তৈরি হচ্ছে মসজিদ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:২৯ ২৪ সেপ্টেম্বর ২০২৩  

বিশ্বের প্রথম পানির নিচে মসজিদ নির্মাণ করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। দুবাইয়ের গুরুত্বপূর্ণ শহরে মসজিদটি নির্মাণ করা হবে। মসজিদটি নির্মাণে ব্যয় হবে সাড়ে পাঁচ কোটি দিরহাম। দুবাই কর্তৃপক্ষ জানিয়েছে, শিগগিরই এই মসজিদের নির্মাণ কাজ শুরু হবে।

 

ধর্মীয় পর্যটন প্রকল্প সম্পর্কে এক ব্রিফিংয়ে এ মসজিদ নির্মাণ পরিকল্পনার ঘোষণা দেয় দুবাইয়ের ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাক্টিভিটিস বিভাগ।

 

কর্তৃপক্ষ প্রস্তাবিত মসজিদের বেশ কিছু ছবি খালিজ টাইমসের সাথে শেয়ার করেছে। মসজিদটি তিন তলা বিশিষ্ট হবে। এর দুটি অংশ থাকবে। একটা পানির উপরে আর একটা পানির নিচে। জলের উপর বসার এবং একটি ক্যাফে থাকবে। পুরুষ ও মহিলাদের জন্য আলাদা আসনের ব্যবস্থা করা হবে।

 

আর পানির নিচের অংশে নামাজের ব্যবস্থা থাকবে। ৫০ এবং ৭৫ জন মুসল্লি প্রতি ওয়াক্তে নামাজ পড়তে পারবেন। এছাড়া পানির নিচেই  অজু ও ওয়াশরুমের ব্যবস্থাথাকবে।

 

ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাক্টিভিটিস বিভাগের এক কর্মকর্তা আহমেদ আল মনসুরি খালিজ টাইমসকে জানিয়েছেন, শিগগির-ই এ মসজিদ নির্মাণের কাজ শুরু হবে। আহমেদ আল মনসুরি বলেন, মসজিদটির ঠিক কোথায় নির্মাণ করা হবে, তা এখনো জানানো হয়নি।