ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
২৫১

বিদ্যুৎ বিভাগের দুঃখ প্রকাশ, তদন্ত কমিটি গঠন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৩৩ ৫ অক্টোবর ২০২২  

জাতীয় গ্রিডের ইস্টার্ন অঞ্চলে (ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, ময়মনসিংহ) অপ্রত্যাশিত লোডশেডিংয়ের জন্য দুঃখ প্রকাশ করেছে বিদ্যুৎ বিভাগ। মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দুঃখ প্রকাশ করা হয়।

 

এতে বলা হয়, দুপুর থেকে লোডশেডিংয়ের জন্য আন্তরিকভাবে দুঃখিত বিদ্যুৎ বিভাগ। দ্রুত  পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করা হয়েছে। তবে এসময়ে নর্থ অঞ্চল (রাজশাহী, রংপুর)  এবং সাউথ অঞ্চলে (খুলনা, বরিশাল) বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক ছিল।

 

বিবৃতিতে উল্লেখ করা হয়, দুপুর আড়াইটায় আশুগঞ্জ-সিরাজগঞ্জ ২৩০ কেভি সঞ্চালন লাইন চালু করে ক্রমান্বয়ে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, ময়মনসিংহ অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। রাতে সিস্টেম জেনারেশন ৮ হাজার ৪৩১ মেগাওয়াট এবং ক্রমান্বয়ে জেনারেশন বাড়িয়ে সতর্কতার সঙ্গে তা স্বাভাবিক করা হয়। জাতীয় গ্রিডের পূর্বাঞ্চলের বৃহৎ জেনারেশন কেন্দ্র (ঘোড়াশাল, আশুগঞ্জ, মেঘনাঘাট, হরিপুর, সিদ্ধিরগঞ্জ ইত্যাদি) চালু করে সিস্টেম স্বাভাবিক করা হয়।


ঢাকায় ২ হাজার ৩০০ মেগাওয়াটের বিপরীতে রাতে ১ হাজার ৭৫০ মেগাওয়াট সরবরাহ করা হচ্ছে। রাজধানীতে বিকেলে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।
 

হঠাৎ লোডশেডিংয়ের কারণ উদ্‌ঘাটনে পিজিসিবির নির্বাহী পরিচালক (পিঅ্যান্ডডি) ইয়াকুব ইলাহী চৌধুরীর নেতৃত্বে ৬ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। বিদ্যুৎ বিভাগ আরও দুটি কমিটি করেছে।


বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ গ্রাহকদের ধৈর্য ধরার অনুরোধ করেন। তিনি বলেন, পাওয়ার গ্রিড, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এবং সংশ্লিষ্ট দপ্তরের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা অক্লান্ত শ্রম দেন। ফলে দ্রুতই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।
 

সম্মানিত গ্রাহকদের সাময়িক এ অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে নসরুল হামিদ। তিনি বলেন, আমরা সবসময় গ্রাহকদের পাশেই থাকব।