ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
good-food
৮৮

ভুটানের রাজাকে পদ্মা সেতু ঘুরে দেখালেন তথ্য প্রতিমন্ত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৩৪ ২৮ মার্চ ২০২৪  

প্রমত্তা পদ্মার দুই তীরকে যুক্ত করা বাংলাদেশের গর্বের পদ্মা সেতু ঘুরে দেখলেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত ভুটানের রাজা ও তার সঙ্গে আসা দেশটির প্রতিনিধি দলের সদস্যদের পদ্মা সেতুর বিভিন্ন অংশ ঘুরে দেখান।

 

বুধবার (২৭ মার্চ) সকালে পদ্মা সেতু পার হওয়ার সময় তিনি সেতুর মাঝামাঝি গাড়ি থেকে নেমে পড়েন। এরপর পদ্মা সেতুতে কিছুসময় হাঁটেন ভুটানের রাজা। পদ্মা সেতু পরিদর্শনে গিয়ে মুগ্ধ হন ভুটানের রাজা

 

এদিকে ভুটানের রাজার আগমন উপলক্ষে এদিন পুরো সড়ক পথে নিরাপত্তা জোরদার করা হয়। এ বিষয়ে পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী রজব আলী জানান, বুধবার সকালে ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুকের গাড়িবহর মাওয়ায় সেতুর সার্ভিস এরিয়া-২ পৌঁছালে সেতু কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন তাদের অভ্যর্থনা জানান। এরপর জাজিরার পথে রওনা হওয়ার পর সেতুর মাঝামাঝি ১৮ নম্বর পিয়ারের কাছে গাড়ি থামিয়ে নেমে পড়েন ভুটানের রাজা। এরপর ১০ মিনিট তিনি সেখানে অবস্থান করেন এবং বসন্তের রোদের মধ্যে হেঁটে পদ্মাসেতু ও প্রমত্তা পদ্মার রূপ উপভোগ করেন।

 

পদ্মা সেতু দেখার পর রাজা নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবস্থিত বাংলাদেশ স্পেশাল ইকোনমিক জোন পরিদর্শনে যান। এর পর বিকেল ৪টায় তিনি রাজধানীতে হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশি বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

 

প্রসঙ্গত, চারদিনের রাষ্ট্রীয় সফরে গত সোমবার ঢাকায় পৌঁছান ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন। যেখানে তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষর এবং একটি চুক্তি নবায়ন হয়েছে। আগামী বৃহস্পতিবার বিকেলে ভুটানের রাজা বাংলাদেশ ত্যাগ করবেন।