ঢাকা, ০১ মে বুধবার, ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১
good-food
১২৪

মন্ত্রীদের জন্য ক্যামরি, প্রতিমন্ত্রীদের ল্যান্সার গাড়ি প্রস্তুত

লাইফ টিভি 24

প্রকাশিত: ২৩:১৫ ১০ জানুয়ারি ২০২৪  

নতুন মন্ত্রীদের জন্য ২৮টি ক্যামরি এবং প্রতিমন্ত্রীদের জন্য ১২টি ল্যান্সার গাড়ি প্রস্তুত করেছে পরিবহন পুল। আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। আজ বুধবার সকাল থেকেই পরিবহন পুলের গ্যারেজে সারি বেঁধে সাজিয়ে রাখা হয়েছে কালো রঙের গাড়িগুলো। ঝকঝকে প্রতিটি গাড়ির সামনে পতাকার দণ্ড সাদা কভারে ঢাকা।

 

প্রতিটি গাড়ির জন্য চালকও প্রস্তুত আছেন। আজ দুপুর ২টায় ৪০ জন গাড়িচালককে এ বিষয়ে ব্রিফিং করেছেন পরিবহন কমিশনার আবুল হাসনাত হুমায়ুন কবীর। পরিবহন কমিশনার আবুল হাসনাত হুমায়ুন কবীর কালের কণ্ঠকে বলেন, গত বছর মন্ত্রীদের শপথ অনুষ্ঠানের দিন ৪০টি গাড়ি দেওয়া হয়েছিল। সে অনুযায়ী এবারও ৪০টি গাড়ি প্রস্তুত করা হয়েছে।

 

গতকাল পর্যন্ত বর্তমান মন্ত্রীদের ৩৭টি গাড়ি পরিবহন পুলে জমা হয়। ওই গাড়িগুলো মেরামত করে নতুন মন্ত্রীদের জন্য প্রস্তুত করেছি। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানায়, গাড়ি প্রস্তুতির বিষয়ে গতকাল মন্ত্রিপরিষদ থেকে পরিবহনের জন্য চিঠি পাঠানো হয়। আজ গাড়ি প্রস্তুতর বিষয়টি জানিয়ে পরিবহন পুল থেকে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি পাঠানো হবে, মন্ত্রিসভা বিভাগের চাহিদা অনুযায়ী নতুন করে ৪০টি গাড়ি সরবরাহ করা হবে।

 

নতুন মন্ত্রিসভা শপথ নিলেই বর্তমান মন্ত্রিসভার দায়িত্ব শেষ হবে। শপথ অনুষ্ঠান আয়োজনের প্রধান দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, মন্ত্রিসভার সদস্যদের দপ্তর বণ্টন বৃহস্পতিবারই হবে। এরপর প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের দায়িত্বও বণ্টন করবেন সরকারপ্রধান। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর থেকে ক্ষমতার বাইরে থাকা আওয়ামী লীগ ১৯৯৬ সালে সপ্তম সংসদ নির্বাচনের মধ্য দিয়ে রাষ্ট্রক্ষমতায় ফেরে।

 

২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দ্বিতীয়বার সরকার গঠন করেন শেখ হাসিনা। আগামীকাল শপথের মধ্যে দিয়ে পঞ্চমবারের মতো তাঁর নেতৃত্বে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছে আওয়ামী লীগ।