ঢাকা, ১৪ জুলাই মঙ্গলবার, ২০২০ || ৩০ আষাঢ় ১৪২৭
good-food
৩২৭

“আল্লাহর দল” এর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব- ১২

রিপন দাস, বগুড়াঃ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৩:৪১ ২৮ জুন ২০২০  

গতকাল ২৭ জুন শনিবার বিকাল সাড়ে ৫টার সময় কুষ্টিয়া সদরের বারখাদা হঠাৎপাড়া এলাকায় অভিযান চালিয়ে সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন "আল্লাহর দল" এর একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব- ১২। 


গ্রেফতারকৃত হলেন মেহেরপুর জেলার গাংনী থানার গারাডোবা গ্রামের আঃ মোতালেবের ছেলে মোঃ আমজাদ আলী (৩৪)।


এক প্রেস বিজ্ঞপ্তীতে র‌্যাব কর্মকর্তারা জানান,  গোপন  সংবাদের ভিত্তিতে জানা গেছে, দীর্ঘদিন যাবত আমজাদ আলী আল্লাহর দলের সাথে সম্পৃক্ত এবং তিনি সদস্য সংখ্যা বাড়ানোর কাজে লিপ্ত আছেন। তারই প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায় এবং এর সত্যতা পায়। গ্রেফতার হওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত আমজাদ আলী মেহেরপুর জেলার আল্লাহর দল নামক সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন এর সার্বক্ষনিক দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি নতুন সদস্য সংগ্রহ করেন, দলের জন্য নিয়মিত চাঁদা প্রদান এবং অন্যান্য সদস্যদের নিকট থেকে চাঁদা আদায় এর মত গুরুত্ব¡পূর্ন কাজগুলো করতেন। এছাড়াও আল্লাহর দল এর সদস্যদের মধ্যে ভাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে তিনি সকল সদস্যদের নিয়ে আলোচনা সভা করতেন।


অভিযান চলাকালীন সময়ে চারটি উগ্রবাদী বই, ১৩টি উগ্রবাদী লিফলেট, উগ্রবাদী কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন, একটি সিম এবং নগদ ১ হাজার ৫শ উদ্ধার করা হয়।


পরে কুষ্টিয়া জেলার মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইন মামলা দায়ের করে উদ্ধারকৃত আলামতসহ তাকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর