ঢাকা, ১১ ডিসেম্বর বুধবার, ২০১৯ || ২৬ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৩১

আসামির মাথায় আইএসের টুপি তদন্তে কমিটি

প্রকাশিত: ১৯:০৭ ২৭ নভেম্বর ২০১৯  


আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক জানিয়েছেন, আইএস-এর টুপি মাথায় দিয়ে হলি আর্টিজান হামলা মামলার আসামির আদালতে প্রবেশের বিষয়টি তদন্ত করা হবে। বুধবার দুপুরে সচিবালয়ে মামলার রায়ের প্রতিক্রিয়া জানাতে ডাকা সংবাদ সম্মেলনে সাংকাদিকের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, বিষয়টি কিভাবে হয়েছে তা এখন আমি কীভাবে বলব। তবে এজলাসে আইএসের টুপি মাথায় আসামির আসার বিষয়টি তদন্ত করা হবে।
মামলায় রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাকিবুল হাসান রিগানের মাথায় তথাকথিত জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সদস্যদের ব্যবহৃত টুপির মতো টুপি দেখা যায়।
ওই সময় আসামিরা আদালতে হইচইও করেন এবং বিভিন্ন স্লোগান দেন। তাদের স্লোগানও আইএসের স্লোগানগুলোর মতো। 
আদালতের রায় ঘোষণার পর কাঠগড়া থেকে তাকে যখন লিফটে তোলা হয় তখন এক সাংবাদিক জিজ্ঞাসা করেন তিনি কেন এটা পরেছেন? এ প্রশ্ন এড়িয়ে রাকিবুল বলেন, আদালতের এ রায়ে আমি বিচলিত নই। ওই সময় উনি বিজয় চিহ্নও (ভি চিহ্ন) দেখাচ্ছিলেন। কারাগার থেকে প্রিজনভ্যানে তোলার পরেও তার মাথায় ওই টুপি দেখা যায়।
রায় ঘোষণার সময় আদালতে কঠোর নিরাপত্তার মধ্যে রাকিবুলের কাছে এ ধরনের টুপি কীভাবে আসলো বা কারা এটি সরবরাহ করলো তা নিয়ে প্রশ্ন ওঠে। সংবাদ সম্মেলনে আইনমন্ত্রীকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, এটির তদন্ত করা হবে।
মন্ত্রী রায়ে সন্তোষ প্রকাশ করলেও রায়ের কপি হাতে পাওয়ার পর খালাস হওয়া আসামির বিরুদ্ধে আপিলের বিষয়টি বিবেচনা করবেন বলেও জানান। এসময় তিনি সাগর-রুনি মামলার বিষয়েও কথা বলেন। জানান, অন্য মামলার মতো এ মামলাও তদন্তাধীন। শিগগির এসব মামলারও রায় হবে।
 


এই বিভাগের আরো খবর