ঢাকা, ২৪ আগস্ট শনিবার, ২০১৯ || ৯ ভাদ্র ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১১৫

ঈদে আসছে ‘বউ তালাক সমিতি’

প্রকাশিত: ২২:১৩ ৪ জুন ২০১৯  


 গ্রামে পুরুষ নির্যাতন বেড়েই চলছে। বউয়ের অত্যাচারে অতিষ্ঠ গ্রামের যুবকরা। স্ত্রীকে তার পাওনা বুঝিয়ে বিদায় করে দেবে তারও কোনো উপায় নেই। কারণ বেশিরভাগ যুবকই অর্থ সংকটে ভুগছেন। কিন্তু এভাবে তো বউয়ের অত্যাচার সহ্য করা যায় না। একটা উপায় বের করতেই হবে। কারণ পুরুষরাও মানুষ। কোনো উপায় না পেয়ে গ্রামের নিরিহ যুবকরা একটি সমিতি গঠন করেন। যার নাম ‘বউ তালাক সমিতি’। যারা বউ তালাক দিতে অর্থ সংকটে ভুগছেন তাদের এখান থেকে সাহায্য করা হবে। এমন গল্প নিয়ে তৈরি হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বউ তালাক সমিতি’। নাটকটি রচনা করেছেন, মুস্তাফিজুর রহমান নাহিদ। রেইনড্রপ বিডির ব্যানারে এটি পরিচালনা করেছেন জহিরুল ইসলাম ও নাজমুল হাসান।
এ প্রসঙ্গে পরিচালক জহিরুল ইসলাম বলেন, নাটকটির গল্প চমৎকার। সবচেয়ে বড় কথা এখানে নতুনত্ব রয়েছে। এখানে যারা অভিনয় করেছেন তারা সবাই সেরাটা দেওয়া চেষ্টা করেছেন। আমরাও চেষ্টা করেছি ভালো করার। আশা করছি কাজটি দর্শকের ভালো লাগবে।
একই প্রসঙ্গে যোগাযোগ করা হলে নাট্যকার মুস্তাফিজুর রহমান নাহিদ বলেন, ইদানীং বেশিরভাগ নাটক সিনেমার গল্প প্রায় এক রকম হয়ে যাচ্ছে। সে জন্য নাটক রচনা করতে গেলে আমি ভিন্ন কিছু করার চেষ্টা করি। ‘বউ তালাক সমিতি’ও তেমন একটি কাজ। পরিচালকেরা অনেক যত্ন করে কাজটি করেছেন। যারা অভিনয় করেছেন তারা অনেক দক্ষ পাশাপাশি ক্যামেরার পেছনে যারা কাজ করেছেন তারাও সেরাটা দিয়েছেন। আশা করছি কাজটি দর্শকের খারাপ লাগবে না। নাটকটিতে অভিনয় করেছেন জয়রাজ, তানিয়া ঋতু, অহনা, রাহুল রাজু, মুস্তাফিজুর রহমান নাহিদসহ আরও অনেকে। চলচ্চিত্রটি ঈদে ইউটিউব চ্যানেল রেইনড্রপ বিডিতে প্রচার হবে।