ঢাকা, ০৩ ডিসেম্বর শুক্রবার, ২০২১ || ১৯ অগ্রাহায়ণ ১৪২৮
good-food
৭৩০

কমছে বিদেশ নির্ভরতা, টাইলসের অত্যাধুনিক-অভিজাত ব্র্যান্ড রোমা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:৫৯ ১৮ সেপ্টেম্বর ২০২১  

দেশেই তৈরী হচ্ছে বিশ্বমানের সিরামিক টাইলস। অভিজাতের আভিজাত্য - রোমা টাইলস এখন গুণে-মানে প্রসিদ্ধ। জনপ্রিয়তা ও  ক্রেতা পছন্দের তালিকায় ক্রমেই বিশেষ জায়গা করে নিচ্ছে দেশি এ পণ্যটি।  দেশের সিরামিক খাতে এখন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে রোমা টাইলস’র নির্মাতা প্রতিষ্ঠান পা-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রি লিমিটেড।

 

দেশের সিরামিক খাতে বিশেষ করে বেকারত্ব দূর, দক্ষ জনশক্তি তৈরি, আমদানি নির্ভরতা কমানো তথা দেশের অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রাখছে প্রতিষ্ঠানটি। পা-ওয়াং এর রোমা টাইলস এখন বেশ জনপ্রিয় ব্র্যান্ড। ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড-এর এ টাইলস সৃষ্টিশীলতা, আধুনিকতা এবং রুচি ও আভিজাত্যের প্রতীক। 

 

কথাগুলো বলছিলেন পা-ওয়াংয়ের ব্যবস্থাপনা পরিচালক এস এম মাহবুব আলম। প্রতিষ্ঠানের সেলস কনফারেন্স উপলক্ষে শুক্রবার প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কক্সবাজারের একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন পা-ওয়াং সিরামিকের মার্কেটিং ডিরেক্টর আশরাফুজ্জামান, এইচআর ডিরেক্টর আব্দুল হামিদ, ডিরেক্টর জেসমিন সুলতানা, জিএম - ব্র্যান্ডিং এ্যাণ্ড করপোরেট আনোয়ার হক, সেলস এ্যাণ্ড মার্কেটিং এজিএম মো: আশরাফুজ্জামান, ম্যানেজার মাইদুল ইসলাম।  

 

পা-ওয়াং সিরামিকের বর্তমান অবস্থা, আগামী দিনের পরিকল্পনা এবং সামগ্রিকভাবে এ খাতের সমস্যা-সম্ভাবনা নিয়ে কথা বলেন, প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক, দেশের সিরামিক শিল্পের পুরোধা ব্যক্তিত্ব দক্ষ বিপণন বিশেষজ্ঞ এস এম মাহবুব আলম।

 

তিনি বলেন, উন্নত গুণগত মান, অত্যাধুনিক ডিজাইন, মনোরম নকশা, দৃষ্টিনন্দন ও শৈল্পিক ছোঁয়া থাকায় রোমা ব্র্যাÐের প্রতিটি টাইলস ক্রেতাদের মাঝে গ্রহণযোগ্যতা পেয়েছে। ক্রেতা চাহিদার কথা বিবেচনায় রেখে বিশ্বমানের পণ্য তৈরি করছে পা-ওয়াং। উন্নত মানের সঙ্গে দাম হাতের নাগালে থাকায় সব শ্রেণি-পেশার মানুষ তা কিনতে পারছেন। উন্নত টাইলসের জন্য এখন আর বিদেশের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে না ক্রেতাদের। এর ফলে দেশের টাকা দেশেই থেকে যাচ্ছে। 


এ উদ্যোক্তা জানান, আধুনিকতা ও গুণগত মানের কারণে এ টাইলসের সুনাম দেশের সর্বত্র ছড়িয়ে পড়েছে। দেশজুড়ে সৃষ্টি হয়েছে বিশাল নেটওয়ার্ক। সামগ্রিক অর্থনীতি ও কর্মসংস্থানে ‘পা-ওয়াং’ রাখছে ব্যাপক ভূমিকা। 

 

তার মতে, শিল্প খাতে নতুন সংযোজন ঘটিয়েছে পা-ওয়াং সিরামিক। বিদেশি সিরামিকের চাহিদা কমিয়ে আমদানি নির্ভরতা কমিয়েছে এটি। স্বল্প সময়ের মধ্যে অর্থনীতিতে বড় অবদান রাখছে প্রতিষ্ঠানটি। দেশের সার্বিক সমৃদ্ধি, দক্ষ জনশক্তি তৈরী এবং বেকারত্ব কমাতে পা-ওয়াং বিশেষ ভূমিকা অব্যাহত রাখবে বলেও জানান এস এম মাহবুব আলম। 

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর