ঢাকা, ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার, ২০২৪ || ১৫ ফাল্গুন ১৪৩০
good-food
২৪১

গুগলেও আসছে ব্লু টিক

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৩:৩৮ ৫ মে ২০২৩  

ব্যবহারকারীদের জন্য ব্লু টিক অপশন নিয়ে আসছে গুগল। বিআইএমআই বা ব্র্যান্ড ইন্ডিকেটর্স ফর মেসেজ আইডেন্টিফিকেশনের জন্য যে সব জিমেইল ব্যবহারকারীরা ভেরিফাই করবেন, তারাই এই ব্লু টিক পরিষেবা ব্যবহার করতে পারবেন।

 

প্রাথমিকভাবে বিভিন্ন ব্র্যান্ডকে ব্লু টিক অফার করবে সার্চ ইঞ্জিন জায়ান্টের ইমেইল পরিষেবাটি। তার জন্য তাদের ব্র্যান্ডের লোগো ভেরিফাই করতে হবে বিআইএমআই প্ল্যাটফর্ম থেকে। তারপরেই তারা প্রোফাইলে ব্লু চেকমার্ক ব্যবহার করতে পারবেন।

 

গুগলের অফিসিয়াল ব্লগের তথ্য অনুযায়ী, নতুন ফিচারটি প্রোফাইল ব্যবহারকারীদের আলাদা করে শনাক্ত করতে সাহায্য করবে। আগামী তিন দিনের মধ্যে বড়সড় ব্র্যান্ডগুলির কাছেও পৌঁছে যাবে নতুন ফিচারটি। 

 

গুগলের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, প্রত্যেকটা গুগল ওয়ার্কস্পেস কাস্টমার, লিগ্যাসি জি সুইট বেসিক ও বিজনেস কাস্টমার এমনকি, ব্যক্তিগত গুগল অ্যাকাউন্টধারীদের সকলে এই ব্লু চেকমার্ক ব্যবহার করতে পারবেন।

 

ব্লু টিক সেট আপ করবেন যেভাবে

বিআইএমআইতে কোনও লোগো ভেরিফাই করতে আপনাকে সেখানে একটি অ্যাকাউন্ট সেট আপ করতে হবে। তার জন্য দরকার হবে ডোমেইন তথ্য। তারপরে আপনাকে এসভিজি ফর্ম্যাটে ব্র্যান্ড লোগো আপলোড করতে হবে এবং ট্রেডমার্ক হিসেবে রেজিস্টার করতে হবে।

 

এসব কিছু হয়ে গেলেই আপনি ব্লু চেকমার্কের জন্য ভিএমসি (ভেরিফায়েড মার্ক সার্টিফিকেটে) অ্যাপ্লাই করতে পারেন, যা ঠিক আপনার জিমেল ব্র্যান্ড লোগোর পাশেই থাকবে।