ঢাকা, ২৬ নভেম্বর বৃহস্পতিবার, ২০২০ || ১২ অগ্রাহায়ণ ১৪২৭
good-food
৫৬৯

চঞ্চল-শাওনের গান নিয়ে তোলপাড় (ভিডিও)

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৫৪ ২৩ অক্টোবর ২০২০  

চঞ্চল চৌধুরী ও মেহের আফরোজ শাওনের গাওয়া ‘সর্বত মঙ্গল রাধে’ গানটি ইউটিউবে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। ইতিমধ্যে অন্যান্য সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল হয়েছে। তবে গানটির কপিরাইট নিয়ে প্রশ্ন উঠেছে।

 

গেল মঙ্গলবার ইউটিউব ও ফেসবুকে মুক্তি পায় ‘সর্বত মঙ্গল রাধে’। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের উদ্যোগে ‘আমাদের গান’ নামের লোকজ সংগীতানুষ্ঠানে সেটি গাওয়া হয়। তবে কিছুক্ষণ পরই গানটি নিয়ে বিতর্ক শুরু হয়। 

 

মূলত ‘সর্বত মঙ্গল রাধে’ গানটি ব্যান্ডদল সরলপুরের মৌলিক গান। কিন্তু গাওয়ার জন্য দলটির কাছে কোনও অনুমতি নেয়নি কর্তৃপক্ষ। সেটা না বুঝেই কণ্ঠ দেন চঞ্চল ও শাওন।

 

বিষয়টি ভালোভাবে নেননি ব্যান্ডটির প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান তারিকুল ইসলাম তপন। ইউটিউবের কাছে সরাসরি অভিযোগ করেন তিনি। পরিপ্রেক্ষিতে সেটি সরিয়ে নিয়েছে সোশ্যাল মিডিয়াটি। অন্যান্য মাধ্যমগুলোও একই পথে হেঁটেছে। 

সম্প্রতি কানাডা থেকে ফেসবুক লাইভে আসেন ব্যান্ডের প্রধান ভোকাল মার্জিয়া তুরিন এবং প্রধান গিটারিস্ট তারিকুল ইসলাম। তাতে চঞ্চল চৌধুরী, মেহের আফরোজ শাওন এবং পার্থ বড়ুয়ার প্রতি তারা অনুরোধ জানান, গানটি যেন সব ইলেকট্রনিক মিডিয়া থেকে সরিয়ে নেয়া হয়। 

 

তুরিন-তারিকুল বলেন, এ মর্মে আইপিডিসি প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে আমরা আশা করছি। তা সত্ত্বেও গানটি না সরালে আমরা আইনত ব্যবস্থা নেব। 

 

আইপিডিসি জানিয়েছে, বিষয়টি আমাদের নজরে এসেছে। ব্যাপারটি খতিয়ে দেখা হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং স্টেকহোল্ডাররা তা নিয়ে কাজ করছেন।

 

উল্লেখ্য, শেরপুরের ব্যান্ডদল সরলপুর গেল ১০ বছর ধরে বিভিন্ন চ্যানেলে এবং অনুষ্ঠানে গানটি পরিবেশন করে আসছে।

চঞ্চল ও শাওনের গাওয়া ‘সর্বত মঙ্গল রাধে’

মার্জিয়া তুরিনের গাওয়া ‘সর্বত মঙ্গল রাধে’

 

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর