ঢাকা, ১৩ জুলাই সোমবার, ২০২০ || ২৯ আষাঢ় ১৪২৭
good-food
৭৪

জয়পুরহাটে ঝড়-বজ্রপাতে ৭ জন নিহত, ৪০ গ্রাম লণ্ডভণ্ড

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৩৮ ২৭ মে ২০২০  

জয়পুরহাটে আকস্মিক ঝড়ে সদর, কালাই ও ক্ষেতলাল উপজেলার অন্তত ৪০টি গ্রাম লণ্ডভণ্ড হয়েছে। দেয়ালচাপা পড়ে এক মা ও তাঁর দুই শিশুসন্তানসহ ৪  জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার রাত থেকে জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। 

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে জয়পুরহাট জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া প্রবল বেগের ঝড়ে বাড়ির ওপর গাছ ভেঙে পড়লে দেয়ালচাপায় মা ও দুই শিশুসন্তানের মৃত্যু এবং ঘর ভেঙে এক বৃদ্ধার মৃত্যুর ঘটনা ঘটেছে। নিহত ব্যক্তিরা হলেন- ক্ষেতলাল উপজেলার খলিশাগাড়ি গ্রামের দিনমজুর জয়নাল আবেদিনের স্ত্রী শিল্পী বেগম (২৮), তাঁর দুই সন্তান নেওয়াজ (৮) ও নিয়ামুল (৩) এবং কালাই উপজেলার হারুঞ্জা আকন্দপাড়া গ্রামের মৃত সালামত আলীর স্ত্রী মরিয়ম বেগম (৭০)। 

জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০টার পর জেলায় প্রবল বেগে আঘাত হানে ঝড়। ঝড়ে ক্ষেতলাল উপজেলার খলিশাগাড়ি গ্রামের দুই শিশুসন্তানসহ এক নারী এবং কালাই উপজেলার হারুঞ্জা গ্রামের এক বৃদ্ধা দেয়ালচাপা পড়ে মারা গেছে। এ ছাড়া সদর, কালাই ও ক্ষেতলাল উপজেলার অন্তত ৪০টি গ্রামের দুই হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছপালা এবং বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে অজস্র। ক্ষেতলালের তিলাবদুল এলাকায় মুরগির শেড ভেঙে ৪০ হাজার মুরগি মারা গেছে।