ঢাকা, ১৪ জুলাই রোববার, ২০২৪ || ৩০ আষাঢ় ১৪৩১
good-food
৪০৬

তাক লাগানো ফোন আনছে মটোরোলা

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৪৩ ১৫ জুন ২০২৩  

মুঠোফোনের বাজারে আবারও ফিরছে মটোরোলা রেজর। সম্প্রতি প্রতিষ্ঠানটি রেজর সিরিজের নতুন দুটি মডেল বাজারে আনার ঘোষণা দিয়েছে। যার একটি মটোরোলা রেজর ফোরটি প্লাস আল্ট্রা। আসছে এ মাসের ২৩ তারিখে।


এ রিংটোন নিঃসন্দেহে আপনাকে নিয়ে যাবে শৈশবে। একবিংশ শতাব্দীর শুরুতে নজরকাড়া ফোনে যখন বাজার মাতোয়ারা, তখন মটোরোলা জিতেছিলে মানুষের হৃদয়।


এ মার্কিন ব্র্যান্ডের রেজর সিরিজের ফোনের আবেদন ছিল আকাশচুম্বী। কিন্তু পিছিয়ে পড়লো টিকে থাকার লড়াইয়ে। তবে হাল ছাড়েনি উৎপাদক প্রতিষ্ঠান। 

 

গ্রাহক চাহিদা বিবেচনায় ২০১৯ সালে বাজারে আনে পুরোনো রেজর সিরিজের নতুন ফোন। চমক হিসেবে ছিল ফোল্ডিং স্মার্ট হ্যান্ডসেট। সে ধারাবাহিকতায় আসছে মটোরোলার রেজর ফোরটি আল্ট্রা।


হেড অব প্রোডাক্ট ইনোভেশন অ্যান্ড সফটওয়্যার এক্সপেরিয়েন্সের জেফ স্নো বলেন, মোবাইল শিল্পে পথ প্রদর্শক মটোরোলা। ২০১৯ সালে প্রথমবারের মতো ফোল্ডিং স্মার্ট হ্যান্ডসেট বাজারজাত করেছি আমরা। ভোক্তার চাহিদা মাথায় রেখে পণ্য তৈরি করেছি। সময়ের সঙ্গে তাল মিলিয়ে ডিভাইস সরবরাহের চেষ্টা করেছি।

 

সুদর্শন এ হ্যান্ডসেটে আছে আলট্রা থিন গ্লাসের এলটিপিওর ৩ দশমিক ৬ এবং ৬ দশমিক ৯ ইঞ্চির ডিসপ্লে। ছোট কভার স্ক্রিনেও চালানো যাবে সব অ্যাপ। নতুন মডেলের এ ফোন উৎপাদনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ওয়ান চিপসেট। 

 

আছে ৮ জিবির র‌্যাম এবং ২৫৬ জিবির স্টোরেজ। ১২ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা এবং ৫ ওয়াটের তারবিহীন চার্জার। ব্যবহার করা হয়েছে অ্যালুমিনিয়ামের ফ্রেম।

 

হেড অব কাস্টমার ডিজাইন রুবেন কাস্টিনো বলেন, গ্রাহকদের কাছে প্রযুক্তি পণ্যের ব্যবহার সহজ করাই আমাদের প্রধান লক্ষ্য। একইসঙ্গে বিভিন্ন চাহিদা পূরণে সক্ষমতা আছে- এমন মোবাইল ফোনই চায় গ্রাহক। শুধু স্ক্রিন নয়, প্রতিটি ক্ষেত্রেই আমরা উন্নত উপকরণ ব্যবহার করছি।

 

এর দাম পড়বে ৯৯৯ ডলার। নতুন এ স্মার্টফোন প্রযুক্তিপ্রেমীদের মন জয় করে টিকে থাকবে? নাকি কালের গহ্বরে হারিয়ে যাবে? সেটা সময়ই বলে দেবে।