ঢাকা, ২৪ জানুয়ারি সোমবার, ২০২২ || ১১ মাঘ ১৪২৮
good-food
১৪৫

তৃতীয় দিনেও দুর্ভোগে নগরবাসী

লাইফ টিভি 24

প্রকাশিত: ১১:২১ ৭ নভেম্বর ২০২১  

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে চলমান পরিবহন ধর্মঘটে তৃতীয় দিনেও দুর্ভোগে পড়েছেন নগরবাসী। রোববার (৭নভেম্বর) রাজধানীর শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণী, ফার্মগেট ও কাওরান বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। 

 

সারাদেশের মতো এদিনও ঢাকায় বাস ও পণ্যবাহী যান চলাচল বন্ধ রয়েছে। ফলে দুর্ভোগ বেড়েছে জনসাধারণের। ধর্মঘটে সরকারি অফিস বন্ধ রয়েছে। তবে বেসরকারি অফিস খোলা আছে। ফলে চাকরিজীবী ও জরুরি কাজে বের হওয়া মানুষ পড়েছেন দুর্ভোগে। 
 

অবশ্য রাস্তায় ব্যক্তিগত যানবাহন, অটোরিকশা ও রিকশা চলাচল করছে রাস্তায়। রাজধানীর প্রতিটি মোড়ে যানবাহনের অপেক্ষায় অসংখ্য মানুষকে ভিড় করতে দেখা গেছে। এসময়ে বিআরটিসেই একমাত্র ভরসা। সেটির জন্য অপেক্ষা করতে দেখা গেছে তাদের।  ট্রেন চলাচল স্বাভাবিক থাকায় কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের চাপ বেড়েছে। 
 

সড়কে রিকশা, সিএনজিচালিত অটোরিকশা, ভাড়ায় চালিত মোটরসাইকেলসহ অন্যান্য ছোট যানের ভাড়া বেড়েছে কয়েকগুণ। বিআরটিসির বাসে অনেকে জীবনের ঝুঁকি নিয়ে দরজায় ঝুলে যাচ্ছেন। কেউ কেউ হেঁটেই গন্তব্যের উদ্দেশে রওনা দেন। 

 

অসংখ্য মানুষ যানবাহন না পেয়ে পিকআপে করে গন্তব্যে যাচ্ছেন। পথে গণপরিবহন না থাকলেও ব্যক্তিগত যানবাহন রয়েছে। যেগুলোতে কয়েকগুণ ভাড়ায় গন্তব্যে যাচ্ছেন মানুষ।

জনদুর্ভোগ বিভাগের পাঠকপ্রিয় খবর