ঢাকা, ৩০ অক্টোবর শুক্রবার, ২০২০ || ১৫ কার্তিক ১৪২৭
good-food
১৬৫

বগুড়া-যশোর উপনির্বাচন পুনর্বিবেচনার অনুরোধ বিএনপির: ইসির না

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:৪৩ ৭ জুলাই ২০২০  

 বগুড়া-১ ও যশোর- ৬ উপনির্বাচনে অংশগ্রহণ না করা এবং ১৪ জুলাইয়ের ভোট পুনর্বিবেচনার দাবিতে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে বিএনপি।

 মঙ্গলবার নির্বাচন কমিশন ভবনে গিয়ে দলের এ সিদ্ধান্তের কথা জানিয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত চিঠি পৌঁছে দেওয়া হয়।

বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দল কমিশনে যান। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি দলীয় সংসদ সদস্য মোশাররফ হোসেন।

গত ৫ জুলাই অনলাইনে বিএনপির স্থায়ী কমিটির এক সভা শেষে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান মোবাইলে পাঠানো এক খুদে বার্তায় জানান, করোনা পরিস্থিতিতে আসন্ন বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে।
এর আগে শনিবার  আসন দুটিতে আগামী ১৪ জুলাই ভোটগ্রহণের পুনঃতারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

দুই আসনেই করোনার কারণে গত ২১ মার্চ ভোট স্থগিত করেছিল ইসি। সে সময় পর্যন্ত নির্বাচনী প্রক্রিয়ায় বৈধ প্রার্থীরা প্রতীক নিয়ে প্রচারণাও চালান। ভোট হওয়ার কথা ছিল ২৯ মার্চ।

তবে নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর বলেছেন, বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) ও যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচন পেছানোর সুযোগ নেই। তাই বিএনপি’র এই দাবি রক্ষা করা সম্ভব নয়।

ভোটের সব খবর বিভাগের পাঠকপ্রিয় খবর