ঢাকা, ১০ এপ্রিল শুক্রবার, ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
good-food
৫১

বঙ্গবন্ধুর ভূমিকায় শুভ, শেখ হাসিনার চরিত্রে ফারিয়া

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৪৭ ৩ মার্চ ২০২০  

বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায় নির্মিতব্য ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ৫০ অভিনয় শিল্পীর আংশিক তালিকা প্রকাশ করা হয়েছে।
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহত ইয়াসমিন সাক্ষরিত এ সংক্রান্ত পরিপত্রে এমন তথ্য জানা যায়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয়ের জন্য মনোনীত হয়েছেন আরেফিন শুভ।
উল্লেখযোগ্য চরিত্রে অভিনেতা ও অভিনেত্রীরা হচ্ছেন-সৈয়দ নজরুল ইসলামের চরিত্রে দেওয়ান মো. সাইফুল ইসলাম সায়েম সামাদ, একে ফজলুল হকের চরিত্রে শহীদুল আলম সাচ্চু, আব্দুল হামিদ খান ভাসানীর চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, আব্দুল হামিদের চরিত্রে (রেনুর দাদা) গাজী রাকায়েত এবং লুৎফর রহমানের চরিত্রের জন্য খায়রুল আলম সবুজ প্রাথমিকভাবে মনোনীত হয়েছেন।
শেখ হাসিনা (ছোট শেখ হাসিনা ) চরিত্রে নুসরাত ফারিয়া, শেখ হাসিনার (বড়) চরিত্রে জান্নাতুল সুমাইয়া, ওয়ানিয়া জারিন আনভিতা (ছোট শেখ হাসিনা ,৮-১২বছর) এবং শেখ রেহানার চরিত্রের জন্য সামান্তা রহমান প্রাথমিকভাবে মনোনীত হয়েছেন।
দিলারা জামান এবং সঙ্গীতা চৌধুরী যথাক্রমে বড় ও ছোট সাহেরা খাতুন, তিশা এবং প্রার্থণা দীঘি বড় ও ছোট রেনু , কামরুল হাসান এবং ইশরাক তুর্য্য শেখ কামাল বড় ও ছোট, তৌহিদ (শেখ কামাল ছোট ৫ বছর), শরীফ সিরাজ (শেখ জামাল ছোট), তুষার খান (মানিক মিয়া), ফজলুর রহমান বাবু (খন্দকার মোশতাক আহমেদ), সমু চৌধুরী (কামরুজ্জামান), খলিলুর রহমান কাদেরী (মনসুর আলী), ফেরদৌস আহমেদ (তাজউদ্দীন), শতাব্দী ওয়াদুদ (পাকিস্তানি আর্মি অফিসার), নরেশ ভুইয়া (জেলে–১), মোস্তাফিজুর ইমরান নূর (শেখ মনি), শাহনাজ সুমি (আরজু মনি), নাইরুস সিফাত (রোজি জামাল), নাজিবা বাশার (সুলতান কামাল খুকী)।
এছাড়া রোকেয়া প্রাচী বয়স্ক নারী, আবুল কালাম আজাদ জেল গার্ড, তৌকির আহমেদ হোসেন শহীদ সোহরাওয়ার্দী, খন্দকার হাফিজ জেনারেল ওসমানী এবং মিশা সওদাগর আইয়ুব খান চরিত্রের জন্য প্রাথমিকভাবে মনোনীত হয়েছেন।