ঢাকা, ১৪ জুলাই মঙ্গলবার, ২০২০ || ৩০ আষাঢ় ১৪২৭
good-food
১২৯

বুড়িগঙ্গায় লঞ্চডুবি:  ৩২ লাশ উদ্ধার

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:১৪ ২৯ জুন ২০২০  

 রাজধানীর শ্যামবাজারের কাছে বুড়িগঙ্গা নদীতে এক লঞ্চের ধাক্কায় আরেকটি ছোট লঞ্চ ডুবে যাওয়ার পর এখন পর্যন্ত ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। 
কোস্ট গার্ডের জনসংযোগ কর্মকর্তা লেঃ কমান্ডার হায়াৎ ইবনে সিদ্দিক  জানান, যে ৩২ জনের লাশ উদ্ধার করা হয়েছে, মধ্যে ২ জন শিশু, ৫ জন মহিলা ও ২৩ জন পুরুষ। ঘটনাস্থল পরিদর্শন করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে বলেছেন, আপাতদৃষ্টিতে মনে  হচ্ছে এটি দুর্ঘটনা  নয়, হত্যাকান্ড। এব্যাপারে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যে ঘটনা  তদন্তে ৯ সদস্যের  তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সরকারী ভাবে মৃতদের পরিবারকে দেড় লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে সরকার। 

ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও বিআইডাব্লিউটিএর সঙ্গে কোস্টগার্ড উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রোজিনা ইসলাম জানান, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনার পর তাদের ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে।
স্থানীয় সূত্রে জানা যায়, ময়ূর-২ নামের একটি লঞ্চের ধাক্কায় কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামে ওই লঞ্চটি ডুবে যায়। লঞ্চটি শতাধিক যাত্রী নিয়ে চাদুপর থেকে ঢাকা যাচ্ছিল। পুরে  পুলিশ ময়ূর-২ লঞ্চটি আটক করেছে। তবে চালক পলাতক।