ঢাকা, ১৮ জুন শুক্রবার, ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮
good-food
১০৯

যেসব পণ্যের দাম বাড়বে ও কমবে

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:৪২ ৩ জুন ২০২১  

২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে বিভিন্ন ধরনের শুল্ক-কর আরোপের প্রস্তাব আনায় কিছু দ্রব্যের দাম বাড়তে পারে। বিপরীতে আমদানি শুল্ক ও ভ্যাট কমানোর প্রস্তাবে দাম কমতে পারে স্থানীয় পর্যায়ে উৎপাদিত কিছু পণ্যের।


বৃহস্পতিবার (৩ জুন) দুপুর ৩টায় জাতীয় সংসদ অধিবেশনে বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তার প্রস্তাব অনুযায়ী দাম বাড়তে ও কমতে পারে যেসব পণ্যের-

 

দাম বাড়তে পারে
দুধ, চিনি, মধু, তেল, চুলা, স্মার্টফোন, আইসক্রিম, কম্পিউটার,  টিভি ও অনলাইন প্রযুক্তি, জ্যোতিষী ও ঘটকালি, প্লাস্টিক ও অ্যালুমিনিয়াম, গাড়ির যন্ত্রাংশ, সিগারেট-বিড়ি, বিমান ও হেলিকপ্টার ভাড়া, মাশরুম, মাংস, মিষ্টি, সাবান, বিনোদন উপকরণ, লবণ, লোহা, মদ-বিয়ার, মোটরসাইকেল, টাইলস ও স্যানিটারিওয়্যার, বডি স্প্রে, প্রসাধনী পণ্য, জুস, প্যাকেটজাত খাদ্য, ফল ইত্যাদি।

 

দাম কমতে পারে
ক্যানসার ওষুধ, অগ্নিনির্বাপণ উপকরণ, পাউরুটি, কেক, স্বর্ণ, মোটরসাইকেল, কৃষি যন্ত্রপাতি, স্যানিটারি ন্যাপকিন, ডায়ালাইসিসের টিউব, করোনার কিট, শৌচাগারের প্যান, অটিজম সেবা, ইস্পাত, মুরগি/মাছের খাবার, মেডিকেল ডিভাইস, দেশি এলপিজি সিলিন্ডার, দেশি খেলনা, ইলেক্ট্রিক যন্ত্রাংশ, লৌহজাত পণ্য, মুড়ি, চিপস, প্রযুক্তি পণ্য, কৃষি উপকরণ, পেপার, টেক্সটাইল পণ্য, স্যানিটারি ন্যাপকিন, জুতা, টেলিযোগাযোগের তার, ইন্টারনেট কাঁচামাল, টেলিভিশন, আইসিটি পণ্য, মাইক্রোবাস, স্ট্রেইনলেস স্টিল,ইস্পাত ইত্যাদি।