ঢাকা, ০৩ আগস্ট মঙ্গলবার, ২০২১ || ১৮ শ্রাবণ ১৪২৮
good-food
৫৪

রূপগঞ্জে কারখানায় আগুনে ৫০ জনের মৃত্যু

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:৩২ ৯ জুলাই ২০২১  

রূপগঞ্জে কারখানায় আগুনে অন্তত ৫০ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে ঘটনাস্থল থেকে লাশগুলো বের করার সময় ফায়ার সার্ভিস এ তথ্য জানান। 

 

দুদফা আগুন লাগার পর এলাকাবাসী স্বজনদের খোঁজে কারখানা প্রাঙ্গনে এসে তাদের খবর জানতে চায়। কিন্তু কেউ কিছু না বলায় তাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে ক্ষুব্ধ জনতা পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে শুরু করে।

 

ঘটনাস্থলে উপস্থিত জনৈক সাদেক জানান, কারখানায় তার ছোট ভাই চতুর্থ তলায় কাজ করছিলেন। আগুন লাগার পর তারা বের হতে চাইলে গার্ড দরজায় তালা লাগিয়ে দেন। তারা বের হতে না পেরে কয়েকজন লাফ দিয়ে নীচে পড়লে মারা যায়। 

 

সকাল ১১টার দিকে গোডাউনের আগুন ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। তখন কারখানা এলাকা পুরো রণক্ষেত্রে পরিণত হয়। বন্ধ হয়ে যায় ঢাকা সিলেট মহাসড়ক। কয়েকটি টিভির গাড়ি পুলিশের গাড়িতে আগুন দেয় ক্ষুব্ধ জনতা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ আগুন থেকে লাশগুলো বের করা শুরু করে।

 

আগুনে পোড়া একের পর এক লাশ বের হতে থাকে। এসময় স্বজনদের আহাজারীতে এলাকায় হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। শত শত স্বজনের কান্নায় পরিবেশ ভারী হয়ে যায়। নিহতের সংখ্যা ৫০ ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।