ঢাকা, ১১ ডিসেম্বর বুধবার, ২০১৯ || ২৬ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৭১

লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি

প্রকাশিত: ২০:০৬ ১২ নভেম্বর ২০১৯  


ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাকে হাসপাতালে দেখে এসে বোন আশা ভোঁসলে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার সকালে শ্বাসকষ্ট নিয়ে ঘুম ভাঙে লতার। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে অসুস্থতা। দুপুর ২টার দিকে অবস্থা জটিল হলে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন।
চিকিৎসকরা জানিয়েছেন, লতার বুকে ভাইরাল ইনফেকশন হয়েছিল। এখন সুর সম্রাজ্ঞীর অবস্থা অনেকটাই স্থিতিশীল। 
আরেক বোন ঊষা মঙ্গেশকর জানিয়েছেন, লতার শরীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে। তাকে অবজারভেশনে রাখা হয়েছে। ভালো থাকলে বুধবার ছুটি পাবেন দিদি।
ভারতীয় তথা উপমহাদেশের সঙ্গীতাঙ্গনে লতাজির অবদান অবিস্মরণীয়। তিনি হিন্দি, বাংলা, তামিল, মারাঠিসহ অনেক ভাষায় গান গেয়েছেন। কণ্ঠ দিয়েছেন হাজারেরও বেশি ছবিতে। সঙ্গীতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি পেয়েছেন ভারতরত্ন, পদ্মবিভূষণ, পদ্মভূষণ, দাদাসাহেব ফালকের মতো দুর্লভ জাতীয় সম্মাননা।
১৯২৯ সালে এক সঙ্গীত পরিবারে জন্ম হয় লতার। বাবা কিংবদন্তি শাস্ত্রীয় শিল্পী পণ্ডিত দীনানাথ মঙ্গেশকর। পাঁচ ভাই-বোনের মধ্যে তিনি সবচেয়ে বড়। বোন আশা ভোঁশলে, ঊষা মঙ্গেশকর এবং ভাই হৃদয়নাথ মঙ্গেশকরেরও গানের দুনিয়ার পদচারণা রয়েছে।


এই বিভাগের আরো খবর