ঢাকা, ২১ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২১ || ৬ আশ্বিন ১৪২৮
good-food
৭২

লা‌ভের টাকা হোন্ডায় পুনঃবিনিয়োগ করল বিএসইসি

লাইফ টিভি 24

প্রকাশিত: ২৩:৪১ ১ সেপ্টেম্বর ২০২১  

বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমি‌টেডে বি‌নি‌য়ো‌গ থে‌কে পাওয়া লাভের ২৬ কোটি ৪৮ লাখ টাকা পুনঃবিনিয়োগ ক‌রে‌ছে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি)। সম্প্রতি বিএসইসি এ তথ্য জানি‌য়ে‌ছে।

 

বিএসইসি জানায়, গত সোমবার বিকেলে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের ঢাকা অফিসে ৯ম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। এতে বিএসইসি নবনিযুক্ত চেয়ারম্যান শহীদুল হক ভূঁঞা, বিএইচএলের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী মুৎসুও উসুই, বিএসইসির পরিচালক (উৎপাদন ও প্রকৌশল) আমিনুর রহমান উপস্থিত ছিলেন।

 

জাপানের হোন্ডা মোটরস কোম্পানি লিমিটেড এবং বিএসইসির অংশীদারি বিনিয়োগে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড প্রতিষ্ঠিত। এ কোম্পানিতে বিএসইসি তথা সরকারের ৩০ শতাংশ শেয়ার রয়েছে। এটি দীর্ঘদিন সুনামের সঙ্গে বাংলাদেশে ১১০ সিসি থেকে ১৬৫ সিসির হোন্ডা ব্র্যান্ডের মোটরসাইকেল উৎপাদন, সংযোজন ও বাজারজাত করে আসছে।

 

বিএইচএলে বিএসইসির ৩০ শতাংশ শেয়ার এবং  হোন্ডা ও এএসএইচের ৭০ শতাংশ শেয়ার রয়েছে।

 

২০১৯-২০২০ অর্থবছরে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড ৮৮ কোটি ২৭ লাখ টাকা লাভ করে। বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে লাভের ৮৮.২৭ কোটি টাকা পুনঃবিনিয়োগের সিদ্ধান্ত গৃহীত হয়। এক্ষেত্রে বিএসইসির ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের ৩০ শতাংশ হিসেবে প্রাপ্য ২৬ কোটি ৪৮ লাখ টাকা পুনঃবিনিয়োগ করা হয়।