ঢাকা, ২১ এপ্রিল রোববার, ২০১৯ || ৮ বৈশাখ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
২৯

সুপ্রভাত হয়ে যাচ্ছে সম্রাট

প্রকাশিত: ১২:০৯ ২১ মার্চ ২০১৯  


সড়ক সন্ত্রাস চলছেই। একের পর এক মানুষ খুন হচ্ছে সড়কে। বেপরোয়া বাসচাপায় নিহত মানুষের অসহায় পরিবারগুলো কাঁদছে। প্রতিবাদ হচ্ছে। নতুন নতুন আশ্বাস আসছে। আসছে নানান প্রতিশ্রুতি। জারি হচ্ছে নির্বাহী আদেশ-নির্দেশ। কিন্তু মোটেও আমলে নিচ্ছে না সড়ক পরিবহনের সঙ্গে সংশ্লিষ্টরা।

সবশেষ আবরার হত্যাকাণ্ডের পর জারি হলো নতুন নির্দেশ। চলতে পারবে না ‘সুপ্রভাত স্পেশাল বাস সার্ভিস’।

কিন্তু কে শোনে, কার কথা! পুরোনো গাড়ি, অদক্ষ বেপরোয়া চালক—সবই থাকছে আগের মতেই। শুধু খোলস পাল্টে ‘সুপ্রভাত’ থেকে হয়ে ওই বাস-ই নতুন করে হচ্ছে ‘সম্রাট’পরিবহন।

এভাবে রাজধানীর সদরঘাট থেকে গাজীপুর মহানগরের গাজীপুরা সড়কে চলাচলকারী ‘সুপ্রভাত স্পেশাল বাস সার্ভিস’পরিবহনের বাসের রং রাতারাতি বদলে নাম দেয়া হচ্ছে সম্রাট ট্রান্সলাইন (প্রা.) লিমিটেড।

 

গাজীপুর বাসস্ট্যান্ডের পাশেই সুপ্রভাত পরিবহনের বাসগুলোর রং বদলাতে দেখা গেছে। রং বদলের সঙ্গে সঙ্গে গাড়ির সামনের কাচে সম্রাট পরিবহনের লেবেল সাঁটানো হয়।

 

মঙ্গলবার সুপ্রভাত পরিবহনের বাসচাপায় প্রাণ হারান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত হওয়ার পর সুপ্রভাতের বাসগুলো পথে পথে ঝামেলায় পড়ছে। বিআরটিএ নিষিদ্ধ করেছে ওই বাস কোম্পানিকে। এ কারণে দ্রুত বদলে যাচ্ছে সুপ্রভাত বাসের চেহারা। ওই কোম্পানির প্রায় সব বাসের রং বদলে ফেলা হচ্ছে। এ ছাড়া সুপ্রভাত পরিবহনে দেয়া বাসের মালিকেরা তাঁদের বাসগুলো ওই পরিবহন থেকে নিয়ে অন্য বাস সার্ভিসে বা সুবিধামতো কোম্পানিতে অন্তর্ভুক্ত করছেন।

 

বাসচালক, শ্রমিক ও সুপারভাইজাররা জানান, সুপ্রভাত স্পেশাল বাস সার্ভিসটির রুট পারমিট রাজধানীর সদরঘাট থেকে রামপুরা হয়ে উত্তরা পর্যন্ত। প্রভাবশালী পরিবহন নেতার প্রভাবে এটি চলছে গাজীপুরা পর্যন্ত। অনুমোদন ছিল  ৭০টি বাস চলার। চলছে প্রায় ২০০।


এই বিভাগের আরো খবর