ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০
good-food
১১১

অস্কারে যাচ্ছে ‘হাওয়া’

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৩:২৫ ২৬ সেপ্টেম্বর ২০২২  

দেশের প্রেক্ষাগৃহে ঝড় তোলার পর এবার অস্কারে যাচ্ছে ‘হাওয়া’। মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমাটি আসন্ন ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ‘বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে অংশ নেবে। অস্কার বাংলাদেশ কমিটির সমন্বয়ক আব্দুল্লাহ আল মারুফ বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি বললেন, এ বছর অস্কারে যাওয়ার জন্য দুটি সিনেমা জুরি বোর্ডে জমা পড়েছিল। একটি হলো ‘কুড়া পক্ষীর শূন্যে ওড়া’ আর অপরটি হলো ‘হাওয়া’। এর মধ্য থেকে ‘হাওয়া’কে বেছে নিয়েছেন সেই বোর্ডের সদস্যরা।

 

প্রতিবছর বাংলাদেশ থেকে অস্কারে সিনেমা পাঠানো হয়। যদিও এখন পর্যন্ত উল্লেখযোগ্য কোনও অর্জনের দেখা পায়নি দেশের সিনেমা। সেই অপূর্ণতার গল্পটা কী ‘হাওয়া’র মাধ্যমে সমাপ্ত হবে? উত্তরের অপেক্ষায় বাংলা সিনেমাপ্রেমীরা।

 

আব্দুল্লাহ আল মারুফ জানিয়েছেন, ‘হাওয়া’র টেকনিক্যাল দিকগুলোতে মুগ্ধ হয়েছেন জুরি বোর্ডের সদস্যরা। এজন্য সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী তারা।  

 

‘হাওয়া’ সিনেমাটি নির্মিত হয়েছে সমুদ্রে মাছ ধরার একটি ট্রলারকে ঘিরে। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সোহেল মণ্ডল, সুমন আনোয়ার প্রমুখ। এটি প্রযোজনা করেছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।

 

চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। ২০২৩ সালের ১২ মার্চ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে এর ৯৫তম আসর। এতে ২৪টি শাখায় পুরস্কার দেয়া হবে।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর