ঢাকা, ২৯ এপ্রিল সোমবার, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১
good-food
৩৫২

এক্সে এবার অডিও-ভিডিও কল ফিচার চালু

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:৩০ ২৬ অক্টোবর ২০২৩  

আনুষ্ঠানিকভাবে অডিও এবং ভিডিও কল করার ফিচার চালু করেছে মাইক্রোব্লগিং এবং সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম এক্স (সাবেক টুইটার)। এরই মধ্যে বিভিন্ন দেশের অনেক ব্যবহারকারী এই ফিচার চালু হওয়া সংক্রান্ত নোটিফিকেশন পেয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভক্স মিডিয়া পরিচালিত মার্কিন প্রযুক্তি-ভিত্তিক সংবাদমাধ্যম দ্য ভার্জ।
 

ভার্জের প্রতিবেদনে বলা হয়, এক্স অ্যাপের সেটিংসে ‘অডিও এবং ভিডিও কলিং চালু করুন’ লেখা নতুন একটি টগল যোগ করা হয়েছে, যেখান থেকে ফিচারটি চালু করা যাবে। তবে সব ব্যবহারকারীর জন্য অপশনটি উন্মুক্ত করা হয়নি। 

 

কন্ট্যাক্ট লিস্টে থাকা ব্যক্তি, ভেরিফায়েড ব্যবহারকারী কিংবা যাদের ফলো করা হচ্ছে; তাদের কল (অডিও এবং ভিডিও) করার অপশন রেখেছে এক্স। 

 

এক্স অ্যাপের সেটিংসে ‘অডিও এবং ভিডিও কলিং চালু করুন’ লেখা নতুন একটি টগল যোগ করা হয়েছে, যেখান থেকে ফিচারটি চালু করা যাবে। ছবি: সংগৃহীত
এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ফিচারটি সবার জন্য চালু করার ঘোষণা দেয়নি এক্স কর্তৃপক্ষ। যদিও এক টিজারে তারা লিখেছে, ‘এর জন্য প্রস্তুত...?’ 

 

দীর্ঘদিন ধরেই এক্সে অডিও এবং ভিডিও কল ফিচার যোগ করার ইঙ্গিত দিয়ে আসছেন প্ল্যাটফর্মটির মালিক ইলন মাস্ক। এক্স-কে ‘এভরিথিং অ্যাপ’ বানানোর অংশ হিসেবেই নতুন এই ফিচার চালু করা হচ্ছে।