ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১
good-food
১৬৫

দেশে ফেসবুকের বিজ্ঞাপনী কার্যক্রম সীমিত

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:১০ ২৮ এপ্রিল ২০২৩  

বাংলাদেশে বিজ্ঞাপনের কার্যক্রম সীমিত করেছে ফেসবুকসহ পুরো মেটা প্ল্যাটফর্ম। সম্প্রতি চিঠির মাধ্যমে এমনই এক ঘোষণা দিয়েছে দেশে ফেসবুকের বিজ্ঞাপনী সংস্থা এইচটিটিপুল।

 

গ্রাহকদেরকে কাছে পাঠানো এইচটিটিপুলের ওই চিঠি থেকে জানা গেছে, মার্কিন ডলার সংকট ও বিদেশে রেমিট্যান্স জটিলতা অর্থাৎ অর্থ স্থানান্তরে সমস্যার কারণে তাদের এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। এর ফলে এফ-কমার্স হিসেবে পরিচিত ফেসবুকনির্ভর বাংলাদেশের বহু উদ্যোক্তা ও ব্যবসায়িক প্রতিষ্ঠান ফেসবুকে বিজ্ঞাপন দিতে সমস্যায় পড়বেন।

 

এইচটিটিপুল হলো ফেসবুক তথা মেটার বাংলাদেশি সেলস রিপ্রেজেন্টেটিভ। তাদের মাধ্যমে বাংলাদেশের গ্রাহকরা ফেসবুকে যেকোনও বিজ্ঞাপনের বিল ডলারে না দিয়ে টাকায় দিতে পারে। কিন্তু এই সিদ্ধান্তের কারণে এইচটিটিপুলের মাধ্যমে আপাতত বাংলাদেশ থেকে ফেসবুকসহ মেটার বিভিন্ন প্ল্যাটফর্মে বিজ্ঞাপন ক্যাম্পেইনের মূল্য পরিশোধ করা যাবে না বা এটি সীমিত থাকবে।

 

সাম্প্রতিক এই পরিস্থিতির ওপর তাদের কোনও নিয়ন্ত্রণ নেই বলে চিঠিতে জানিয়েছেন এইচটিটিপুল বাংলাদেশ লিমিটেডের পরিচালক সানি নাগপাল। সমস্যার দ্রুত সমাধান করতে তারা ডিজিটাল মাধ্যমে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। পরিষেবাটি চালু হওয়া মাত্র তারা বিষয়টি সবাইকে জানাবেন বলে চিঠিতে জানানো হয়।