ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
good-food
৯২

নতুন মিস ওয়ার্ল্ড ‘সবুজ নয়না’ ক্রিস্তিনা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১২:০৪ ১১ মার্চ ২০২৪  

বিশ্বের বিভিন্ন দেশের ১১৫ প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ওয়ার্ল্ড মুকুট জিতে নিয়েছেন চেক প্রজাতন্ত্রের ক্রিস্তনা পিসকোভা। ভারতের মুম্বাইয়ে ৭১তম মিস ওয়ার্ল্ডের জমকালো আসর বসে শনিবার সন্ধ্যায়। সিএনএন জানিয়েছে, শহরের জিও কনভেনশন সেন্টারের ওই আসরে ২৪ বছর বয়সী মডেল পিসকোভার নাম বিজয়ী হিসেবে ঘোষণা করা হলে, তুমুল করতালিতে তাকে অভিবাদন জানান হলের দর্শক ও সহপ্রতিযোগীরা।

 

উত্তরসূরী পিসকোভাকে মিস ওয়ার্ল্ডের মুকুট পরিয়ে দেন গেলবারের বিজয়ী পোল্যান্ডের কারোলিনা বিলাফস্কা।ক্রিস্টিনার হাত ধরে এবার দ্বিতীয়বারের মতো মিস ওয়ার্ল্ড খেতাব গেল চেক প্রজাতন্ত্রে। এর আগে ২০০৬ সালে মিস ওয়ার্ল্ডের মুকুট পরেছিলেন দেশটির মডেল তাতানা কুচারোভা।

 

এবারে প্রথম রানারআপ হয়েছেন লেবাননের ইয়াসমিনা জায়তাউন। ভারত থেকে প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন মুম্বাইয়ের সিনি শেঠি। তিনি শীর্ষ আটে জায়গা করে নিয়েছিলেন। ১৯৯৯ সালের ১৯ জানুয়ারি চেক প্রজাতন্ত্রের ট্রিনেচ শহরে পিসকোভার জন্ম। তিনি বেড়ে উঠেছেন রাজধানী প্রাগে।

 

প্রাগের চার্লস ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে পড়াশোনা করেছেন এই মডেল। এখন ম্যানেজমেন্ট স্টাডিজ নিয়ে এই বিশ্ববিদ্যালয়েই পড়ছেন। বিভিন্ন মানবাধিকার সংস্থার সঙ্গে জড়িত আছেন পিসকোভা। প্রতিযোগিতায় ১২ জন বিচারকের প্যানেলে ছিলেন বলিউড তারকা কৃতি শ্যানন ও পূজা হেগড়ে।

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন ২০১৩ সালের ফিলিপিনো-মার্কিন বিশ্বসুন্দরী মেগান ইয়ং ও বলিউডের প্রযোজক নির্মাতা করণ জোহর। ২৮ বছর পর এ প্রতিযোগিতার আয়োজন করেছে ভারত। এর আগে ১৯৯৬ সালের পর আসর আয়োজনের জন্য ভারতকে বেছে নিয়েছিলেন মিস ওয়ার্ল্ডের সিইও জুলিয়া মোর্লে।

 

তিনি বলেন, “দেশটির ঐতিহ্য ও বৈচিত্র্যেময় সংস্কৃতি, বিশ্বমানের আকর্ষণীয় ও সুন্দর স্থান এবং নারীদের ক্ষমতায়নে দেশটির উদ্যোগের কারণে ভারতকে বেছে নেওয়া হয়।“ ১৯৬৬ সালে প্রথম ভারতীয় হিসেবে ‘মিস ওয়ার্ল্ড’র মুকুট ওঠে রীতা ফারিয়ার মাথায়।

 

এরপর একে একে ভারতের ঐশ্বরিয়া রাই বচ্চন, ডায়ানা হেডেন, প্রিয়াঙ্কা চোপড়া, ইয়োকতা মুখে এবং মানুষি ছিল্লারের মাথায় এই মুকুট ওঠে।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর