ঢাকা, ০১ মে বুধবার, ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১
good-food
৪৩

নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:১৫ ১৮ এপ্রিল ২০২৪  

স্মরণকালের রেকর্ড বৃষ্টিপাতে সংযুক্ত আরব আমিরাত জুড়ে নজিরবিহীন বন্যা দেখা দিয়েছে। শহরের অধিকাংশ রাস্তা, ফুটপাত পানিতে তলিয়ে গেছে। বাধাগ্রস্ত হচ্ছে বিমানসহ সকল পরিবহন পরিষেবা। এমনকি বন্ধ রাখতে হয়েছে স্কুল কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান। সরকারি কর্মকর্তাদের কাজ করতে বলা হয়েছে বাসা থেকে। তবে নিত্যপ্রয়োজনীয় কেনাকাটায় বা জরুরি কাজে ঘর থেকে বের হতে শহরের বাসিন্দারা নিজেরাই বিচিত্র সব নৌকা তৈরি করছেন।  খবর খালিজ টাইমস। 

 

সংবাদমাধ্যমটি বলছে, শারজাহাবাসী নৌকা তৈরির কাজে কেউ ব্যবহার করছেন ককশিট অথবা কাঠ, কেউ আবার ঘরের ম্যাট্রেস নিয়ে ভেসে বেড়াচ্ছেন! নৌকার বৈঠায়ও আছে বৈচিত্র্য এ কাজে ব্যবহৃত হচ্ছে মব বা ঘর ঝাট দেয়া বড় ব্রাশ। মূলত বাজার সদাই করার কাজে ব্যবহার করার জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী উপমহাদেশীয়রাই এই নৌকা গুলো তৈরি করেছেন। যাওয়া আসার পথে অনেকেই এ নৌকার মাঝিদের কাছে বানের পানিতে ডুবে থাকা রাস্তা পারাপারে সাহায্য চাইছেন।

 

শারজাহর আল মাজাজ আবাসিক এলাকায় এ ধরনের বেশকিছু নৌকা দেখা যায়, যারা মুদি দোকান থেকে সদাই কিনছিল।  এরকমই একটি নৌকা চালাচ্ছিলেন ৩৩ বছর বয়সী মোহাম্মদ ইসমাইল। নৌকায় একজন যাত্রী নেন তিনি। ইসমাইল জানান, তিনি যাত্রীদের কাছে কোনো টাকা দাবি করেন না যাত্রীরা যা দেন তাতেই তিনি খুশি।    

 

ওমর নামে আরেকজন জানান, তিনি এরই মধ্যে তিন জনকে তাদের গন্তব্যে পৌঁছে দিয়েছেন এবং আরও বেশ কিছু কল পেয়েছেন যারা বাড়ির গেইটে তার জন্য অপেক্ষা করছিল কিন্তু তার নৌকায় এক সঙ্গে দুই জনের বেশি লোক নেয়া যায় না।