ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১
good-food
২৩৫

পঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৭ জনের মৃত্যু

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:২৩ ২৫ সেপ্টেম্বর ২০২২  

বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নারী শিশুসহ ২৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে।
রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

 

স্থানীয় সংসদ সদস্য ও রেলপথমন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন নৌকাডুবিতে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। খবর পেয়ে রেলমন্ত্রী বিকেলে বিমানে করে পঞ্চগড়ের উদ্দেশ্যে রওনা হন।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নিহতদের মধ্যে ১২ জন নারী, ৭ জন শিশু এবং ৬ জন পুরুষ। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ১৬ জন। আহতদের বোদা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

 

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.সোলেমান আলী নৌকাডুবিতে মুত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, আজ মহালয়া উপলক্ষে উপজেলার বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দির পরিদর্শনে যাচ্ছিলেন অনেকে। ঘাটে প্রচুর ভিড় ছিল। যে নৌকাটি ডুবে গেছে, সেটি ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বোঝাই করেছে। প্রায় ১৫০ জন যাত্রী ছিল ওই নৌকায়। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে উপস্থিত জনতা নদীতে ঝাঁপিয়ে পড়ে উদ্ধার অভিযান চালায়।

 

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযানে যোগ দেয়। উদ্ধারকারীরা অনেককে জীবিত উদ্ধার করলেও পরে ২৩ জনের মরদেহ উদ্ধার করে। মৃত ব্যক্তিদের নাম-পরিচয় এখনো পাওয়া যায়নি। এ ঘটনায় অনেকে নিখোঁজ রয়েছেন। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

 

এদিকে পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি মৃতদের সৎকারের জন্য তাৎক্ষণিকভাবে প্রত্যেককে ২০ হাজার এবং আহতদের প্রত্যেককে ১০ হাজার করে টাকা দেওয়ার ঘোষণা দেন।

জনদুর্ভোগ বিভাগের পাঠকপ্রিয় খবর