ঢাকা, ০৬ মে সোমবার, ২০২৪ || ২৩ বৈশাখ ১৪৩১
good-food
৫৪

মনীষা-ঐশ্বরিয়ার মাঝে মাধুরীর বিকল্প খুঁজেছিলেন বানসালি

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:১৮ ২৬ এপ্রিল ২০২৪  

ঐশ্বরিয়া রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন, মনীষা কৈরালা, রানি মুখোপাধ্যায়, আলিয়া ভাট তার ছবির নায়িকা হলেও মাধুরী দীক্ষিতের বিশেষ গুণমুগ্ধ সঞ্জয় লীলা বানসালি। রাখঢাক না রেখেই স্বীকার করেছিলেন পরিচালক। অভিনেত্রীদের চরিত্র নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে পারদর্শী তিনি। ২০০২ সালে ‘দেবদাস’ ছবিতে মাধুরীকে কাস্ট করেছিলেন বানসালি।

 

তবে তিনি জানিয়েছিলেন, ‘খামোশি— দ্য মিউজিক্যাল’ ও ‘হাম দিল দে চুকে সানাম’ ছবিতে মাধুরী দীক্ষিতকেই কাস্ট করতে চেয়েছিলেন। তার কথায়, আমার কাছে মাধুরী সব থেকে আকর্ষণীয়। আমার মতো কোনও পরিচালক মাধুরীকে নিয়ে আগ্রহী নয়। ‘খামোশি’ ছবির জন্য আমি আড়াই বছর ধরে অপেক্ষা করেছিলাম ওর দরজায়। চিত্রনাট্য পড়ানোর আশায়। কিন্তু কিছুতেই পাইনি। তাই অগত্যা ওকে ছাড়াই ছবিটা বানিয়ে ফেলি। ছবিতে মাধুরীর পরিবর্তে মনীষা কৈরালাকে কাস্ট করেন বানসালি।

 

‘হাম দিল দে চুকে সানাম’ ছবির ক্ষেত্রেও খানিকটা একই অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন তিনি। এই প্রসঙ্গে বানসালি আরও বলেন, মাধুরীকে কাস্ট করার চেষ্টা করেছিলাম। কিন্তু আবারও ব্যর্থ হয়েছি। ‘হাম দিল দে চুকে সানাম’ ছবিতে ঐশ্বরিয়া রায় বচ্চনকে কাস্ট করেন তিনি। ভারতের এই মেধাবী পরিচালক আরও বলেন, ‘দেবদাস’ ছবিতে মাধুরীকেই যেন পাই তা নিশ্চিত করেছিলাম।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর