ঢাকা, ১৯ মে রোববার, ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
good-food
২৫২

সাড়ে ৩ ঘণ্টা পর নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১১:০৭ ১৫ এপ্রিল ২০২৩  

ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানিয়েছেন রাজধানীর নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে।  শনিবার সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। তবে এখনো আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়নি।

 

শনিবার সকাল সোয়া ১০টার দিকে তিনি এ তথ্য জানান। মাইন উদ্দিন বলেন, প্রতিটি দোকানদার ও দোকান মালিক সমিতি সচেতন থাকলে এসব আগুন এড়ানো সম্ভব। ঈদকে সামনে রেখে দোকানগুলোতে অনেক বেশি পাওয়ারের লাইট ব্যবহার করা হয়। এগুলো কিন্তু আগুনের কারণ হতে পারে।

 

তিনি বলেন, আগুনের ঘটনায় ১২ জন ফায়ার ফাইটার এবং একজন স্বেচ্ছাসেবক আহত হয়েছেন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

 

মাইন উদ্দিন জানান, জনসমাগমের কারণে আগুন নিয়ন্ত্রণে সমস্যা হয়েছে। বঙ্গবাজারের মতোই এখানে আগুনের অবস্থা।  তবে সম্পূর্ণ আগুন নির্বাপণ করতে আরও সময় লাগবে।

 

আগুন নিয়ন্ত্রণে নিউ মার্কেট এলাকায় র‌্যাব-পুলিশের পাশাপাশি ১২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। একইসাথে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা যোগ দেন । 

 

আগুন নিয়ন্ত্রণে ঢাকা কলেজের পুকুর থেকে পানি সংগ্রহ করে ফায়ার সার্ভিস।  সকাল থেকেই কলেজের পুকুরের থেকে ১০টির বেশি পাম্প বসানো হয়েছে। এলাকায় প্রচন্ড গরম আর ধুয়ার মধ্যেও দোকানিরা বাধা উপেক্ষা করে কাপড় চোপড় জিনিসপত্র সরানোর চেষ্টা করেন।

 

প্রতক্ষ্যদর্শীরা জানান, এই আগুনে মার্কেটের সিংহভাগ দোকান পুড়ে গেছে। নিরাপত্তার স্বার্থে পুলিশ মার্কেট ঘিরে রেখেছে। এলাকায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। 

 

শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। বর্তমানে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিটের ২২০ জন ফায়ার ফাইটার কাজ করছে সেখানে।