ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
৪৮৩

৩ পদে ৫০৪ জন নিয়োগ দেবে মহিলা বিষয়ক অধিদফতর

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:২৮ ২২ ডিসেম্বর ২০২১  

 

বাংলাদেশের মহিলা বিষয়ক অধিদফতর তিন পদে ৫০৪ জনকে নিয়োগ দেবে। ডে-কেয়ার ইনচার্জ, অফিস সহকারী তথা কম্পিউটার অপারেটর এবং অফিস সহায়ক পদে কর্মী নেয়া হবে। শুধু মহিলারাই এই পদগুলোর জন্য আবেদন করতে পারবেন।

 

ওই দফতর জানিয়েছে, এই নিয়োগগুলো হবে অস্থায়ী। অর্থাৎ অনেকটাই চুক্তিভিত্তিক। ২০১৫ সালের ‘জাতীয় বেতন স্কেলে’ তাদের নিয়োগ করা হবে। ওই পদগুলোর জন্য আবেদন করার শেষ তারিখ আগামী বছরের ১১ জানুয়ারি।


নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ডে- কেয়ার ইনচার্জ’ পদে নেওয়া হবে ২৭ জন। তাদের বেতনের স্কেল হবে মাসে ১০,২০০ টাকা - ২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)। এইচএসসি পাস করলেই করা যাবে আবেদন। এসএসসি পাস করার পাশাপাশি শিশুর যত্ন নেওয়ার এবং নার্সিং-এর অভিজ্ঞতা আছে যাদের, তারাও ওই পদের জন্য আবেদন করতে পারবেন। যাদের নার্সিংএর অভিজ্ঞতা আছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

 

ওই দফতর জানিয়েছে, যারা শারীরিক প্রতিবন্ধী তাঁরাও আবেদন করতে পারবেন। অফিস সহকারী তথা কম্পিউটার অপারেটর বা মুদ্রাক্ষরিক পদে নেওয়া হবে ৬০ জন। এই পদে মাসিক বেতন হবে ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)। আবেদনকারীদের অবশ্যই উচ্চ মাধ্যমিক পরীক্ষা বা সমতুল্য পরীক্ষায় পাস করতে হবে। সেই সঙ্গেই কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে। কম্পিউটারে টাইপিং-এ প্রতি মিনিটে বাংলায় কমপক্ষে ২০টি ও ইংরেজিতেও ২০টি শব্দ লিখতে হবে।



তবে সবচেয়ে বেশি কর্মী নিয়োগ করা হবে অফিস সহায়ক পদে। এই পদে ৪১৭ জনকে নেওয়া হবে। তাদের মাসে বেতন হবে ৮২৫০– ২০০১০ টাকা (গ্রেড-২০)। এই পদের আবেদনকারীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে এসএসসি বা সমমানের পরীক্ষা উত্তীর্ণ। চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন অনলাইনেও।

 

http://dwa.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমেও আবেদন করতে পারবেন তারা। মঙ্গলবার (২১ ডিসেম্বর) থেকে আবেদন করা যাচ্ছে। এই পদের জন্য আবেদন করার ফি ১১২ টাকা এবং ৫৬ টাকা। সাধারণ আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে।