ঢাকা, ২১ জুলাই রোববার, ২০২৪ || ৬ শ্রাবণ ১৪৩১
good-food
২৯৫

ইনজুরি আক্রান্ত ভিনিসিয়াসের পরিবর্তে ব্রাজিল দলে রাফিনহা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:২১ ৩১ আগস্ট ২০২৩  

রিয়াল মাদ্রিদ তারকা ইনজুরি আক্রান্ত ভিনিসিয়াস জুনিয়রের জায়গায় আসন্ন ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য ব্রাজিল জাতীয় দলে ডাক পেয়েছেন উইঙ্গার রাফিনহা।

 

গত শুক্রবার লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে মাদ্রিদের ১-০ গোলের জয়ের ম্যাচটিতে ভিনিসিয়াস হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন। প্রাথমিকভাবে ইনজুরি ততটা গুরুতর মনে না হলেও পরবর্তীতে স্ক্যান রিপোর্টের এর মাত্রা নির্ধারিত হয়।

 

ইনজুরির কারণে আগামী ছয় সপ্তাহ তাকে বিশ্রামে থাকতে হবে। যে কারণে বিশ্বকাপ বাছাইপর্বে আগামী ৮ ও ১২ সেপ্টেম্বর বলিভিয়া ও পেরুর বিপক্ষে দুটি ম্যাচে তিনি খেলতে পারছেন না। 

 

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) জানিয়েছে, কোচ ফার্নান্দো দিনিজ ২৩ বছর বয়সী ভিনির পরিবর্তে রাফিনহাকে দলে ডেকেছেন।

 

এর আগে ২৬ বছর বয়সী রাফিনহা সেলেসাওদের জার্সি গায়ে ২০২২ কাতার বিশ্বকাপে খেলেছেন। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে পরাজিত হয়ে বিদায় নেয়। 

 

বার্সেলোনার হয়ে মৌসুমের শুরুটা অবশ্য ভালো হয়নি রাফিনহার। গেতাফের বিরুদ্ধে লা লিগা মৌসুমের প্রথম ম্যাচেই লাল কার্ড দেখে পরের দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। 

 

ভিনিসিয়াসের অনুপস্থিতিতে ৩১ বছর বয়সী নেইমারের উপরই থাকবে আক্রমনভাগের মূল দায়িত্ব। যদিও নতুন ক্লাব আল-হিলালের কোচ জর্জ জেসুস জাতীয় দলে তার ফিটনেস নিয়ে কিছুটা শঙ্কা প্রকাশ করেছেন।

 

সামান্য কিছু ইনজুরিতে নেইমার ভুগছেন বলে ইঙ্গিত দিয়েছেন জেসুস।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর