ঢাকা, ১০ ডিসেম্বর মঙ্গলবার, ২০১৯ || ২৬ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৮১

উত্তর আ.লীগের নেতৃত্বে বজলুর-মান্নান, দক্ষিণে মান্নাফি-হুমায়ূন

প্রকাশিত: ১৮:২০ ৩০ নভেম্বর ২০১৯  


ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে রাজধানী আওয়ামী লীগের এ দুই অংশের নতুন নেতৃত্ব নির্বাচন এবং নাম ঘোষণা করা হয়।

নগরীর দুই শাখার নবনির্বাচিত নেতাদের নাম ঘোষণা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি। দক্ষিণের সভাপতি হয়েছেন আবু আহম্মদ মোহাম্মদ মান্নাফি এবং সাধারণ সম্পাদক শরিফুদ্দিন আহমেদ সেন্টু। 

এর আগে সকাল ১১টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পায়রা ও বেলুন উড়িয়ে এ সম্মেলন উদ্বোধন করেন।

ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সম্মেলনে মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহ এমপি বক্তব্য রাখেন। 

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান এবং দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেন। 

শোক প্রস্তাব পাঠ করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল্লাহ সাইফুল এবং মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক গোলাম রব্বানী বাবলু।

বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনস্থলে পৌঁছান। এসময় মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা স্লোগান দিয়ে তাকে স্বাগত জানান। পরে তিনি নৌকার আদলে তৈরি মঞ্চে আসন গ্রহণ করেন। 

অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সবশেষ সম্মেলন হয় ২০১২ সালের ২৭ ডিসেম্বর। তবে ২০১৫ সালে ঢাকা মহানগর দুই ভাগে বিভক্ত হওয়ার পর ২০১৬ সালের ১০ এপ্রিল কমিটি ঘোষিত হয়।


এই বিভাগের আরো খবর