ঢাকা, ২৬ নভেম্বর বৃহস্পতিবার, ২০২০ || ১২ অগ্রাহায়ণ ১৪২৭
good-food
১৭৮

এমপি হাজী সেলিম গা ঢাকা দিয়েছেন!

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:৫৬ ২৭ অক্টোবর ২০২০  

ছেলের কর্মকাণ্ডে লোক লজ্জার ভয়ে গা ঢাকা দিয়ে আছেন ঢাকা-৭ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাজী সেলিম।

 

হাজী সেলিম ও তার ছেলে ইরফান সেলিম পুরান ঢাকার বড় কাটরার নিজ বাড়িতেই থাকতেন। র‌্যাব যখন অভিযান পরিচালনা করছিল তার আগ থেকেই ওই বাসায় নেই হাজী সেলিম।

 

নৌবাহিনীর একজন কর্মকর্তাকে মারধরের অভিযোগে সোমবার হাজী সেলিমের বাড়িতে অভিযান চালিয়ে ইরফান সেলিমকে গ্রেফতার করে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। এসময় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত মাদক রাখার দায়ে ইরফানকে এক বছর কারাদণ্ড দেন।

 

রাজনীতিতে  বিতর্কিত ঘটনার মধ্য দিয়ে  হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমের উত্থান হয়েছে। পুরান ঢাকার চকবাজার এলাকার সবকিছু নিয়ন্ত্রণ করতেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিম। বাবা এমপি অন্যদিকে শ্বশুর ইকরামুল করিম চৌধুরী সংসদ সদস্য।  নিজে কাউন্সিলর। তাই ধরাকে সরা জ্ঞান মনে করতেন ইরফান সেলিম।

 

পুরান ঢাকার ব্যবসায়ী থেকে সংসদ সদস্য বনে যাওয়া হাজী সেলিমও বিভিন্নভাবে প্রভাব খাটিয়ে এলাকার ভেতর প্রভাবশালী হয়ে ওঠেন। হাজী সেলিম ১৯৯৬ সালে ঢাকা-৮ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০১ সালের নির্বাচনে বিএনপির নাসির উদ্দিন আহমেদ পিন্টুর কাছে পরাজিত হন।

 

তারপর ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হন হাজী সেলিম। দশম সংসদে ১৬ জন স্বতন্ত্র সংসদ সদস্যদের নিয়ে আলাদা জোট করেন তিনি। যদিও সেই জোটের কোনো কার্যকারিতা ছিল না।

 

হাজী সেলিম বিভিন্ন সময় সংসদে নানা বিষয় নিয়ে বিতর্কে জড়াতেন । দীর্ঘ অসুস্থতার কারণে হাজী সেলিম কথা বলতে পারেন না। ইশারায় দলীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলেন।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর