ঢাকা, ১৪ জুলাই রোববার, ২০২৪ || ৩০ আষাঢ় ১৪৩১
good-food
৩৯৫

এশিয়া কাপের ভেন্যু বদলে যেতে পারে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:১৮ ৪ সেপ্টেম্বর ২০২৩  

‘হাইব্রিড মডেলে’ পাকিস্তান এবং শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হচ্ছে এবারের এশিয়া কাপ। শ্রীলঙ্কাতে বেশির ভাগ ম্যাচ হবে। কিন্তু বাগড়া দিচ্ছে বৃষ্টি। ইতিমধ্যে বৃষ্টিতে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ পরিত্যক্ত হয়েছে।


কলম্বো থেকে সুপার ফোর পর্বের ম্যাচগুলো অন্যত্র সরিয়ে নেওয়ার কথা ভাবছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। অপেক্ষাকৃত শুষ্ক আবহাওয়ার পূর্বাভাস আছে―এমন বিকল্প ভেন্যুর সন্ধান চলছে বলে জানিয়েছে ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

 

শ্রীলঙ্কায় এখন বর্ষাকাল না হলেও কলম্বোতে কয়েক দিন ধরে প্রবল বৃষ্টিপাত হয়েছে। ফলে শ্রীলঙ্কার শহরটির উত্তরাঞ্চলের বেশ কিছু এলাকায় বন্যা দেখা দিয়েছে।


বৃষ্টির কারণে সুপার ফোর ও ফাইনালসহ মোট পাঁচটি ম্যাচ বিঘ্নিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমতাবস্থায় আলোচনায় বসেছে সম্প্রচারকারী সংস্থা ডিজনি স্টার ও এসিসি। ম্যাচগুলো যদি কলম্বো থেকে সরিয়ে নিতে হয়, তাহলে বিকল্প ভেন্যু কোনটা হবে সেটিও চিন্তার বিষয়। কারণ  শ্রীলঙ্কার শুষ্ক এলাকাগুলোয় আবাসন সংকট আছে।

 

জানা গেছে, ডাম্বুলাকে একটি বিকল্প হিসেবে ভাবা হচ্ছে। তবে সেখানকার হোটেল ও আবাসন ব্যবস্থা নিয়ে খুব একটা সন্তুষ্ট নয় ভারত। যদিও লঙ্কান ক্রিকেট কর্মকতাদের দাবি, স্টেডিয়ামের ফ্লাডলাইটের কাজ চলছে। এটি দীর্ঘদিনের একটি সমস্যা হলেও বোর্ড সঠিকভাবে সেটি মেরামত করেনি। ডাম্বুলায় এই সময়টায় বৃষ্টিপাত তুলনামূলক কম হয়।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর