ঢাকা, ২৩ মার্চ, ২০১৯ || ৯ চৈত্র ১৪২৫

পরীক্ষামূলক

LifeTv24 :: লাইফ টিভি 24
২১

ঘরে ফিরলেন ভারতীয় পাইলট অভিনন্দন

প্রকাশিত: ১ মার্চ ২০১৯  

অভিনন্দন

অভিনন্দন


ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে দিয়েছে পাকিস্তান। ওয়াঘা সীমান্ত দিয়ে আজ শুক্রবার স্থানীয় সময় রাত সোয়া নয়টার দিকে অভিনন্দনকে পাকিস্তান ফিরিয়ে দেয়।  বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতীয় এই পাইলটকে মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

এনডিটিভি জানায়, পাকিস্তানের পক্ষ থেকে দুই দফায় সময় পরিবর্তন করে পাইলটকে হস্তান্তর করা হয়। শুরুতে পাঁচটার দিকে তাঁকে হস্তান্তর করার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়। নানা প্রক্রিয়া সম্পন্ন করতেই এই বিলম্ব হয়েছে বলে জানানো হয়। রাত সোয়া নয়টার পর তাঁকে ভারতের কথা হস্তান্তর করা হয় বলে জানায় বিবিসি, এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, ডন ও আল–জাজিরাসহ বিভিন্ন গণমাধ্যম।

অভিনন্দনের জন্য জেড প্লাস নিরাপত্তার ব্যবস্থা করে ভারতীয় কর্তৃপক্ষ। ঘটনাস্থলে আন্তর্জাতিক সংস্থা রেডক্রসের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 আনন্দবাজার, এনডিটিভি ও পাকিস্তানের ট্রিবিউন এক্সপ্রেস জানিয়েছে, শুক্রবার (১ মার্চ) বিকেল সাড়ে চারটায় পাকিস্তান সেনার একটি কনভয় ভারতীয় পাইলট উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে নিয়ে ওয়াঘার সীমান্তে পৌঁছে।  এরপর বিকেলে সেখান থেকে নিয়ে আসা হয় দুই দেশের ওয়াঘা-আতারি সীমান্তে।

যেখানে ভারতের পক্ষ থেকে অভিনন্দনকে বরণ করা হয় লাহোর থেকে সেই ওয়াঘা সীমান্তের দূরত্ব মাত্র ২৩ কিলোমিটার। কড়া নিরাপত্তায় ঢেকে ফেলা হয়েছে পুরো এলাকা। বর্ডার সিকিউরিটি ফোর্সকে সতর্ক অবস্থায় রাখা হয়। নিরাপত্তার কারণেই শুক্রবার ওয়াঘা-আটারি সীমান্তে বন্ধ করা হয়। তবে এতো নিরাপত্তার মধ্যেও অভিনন্দনকে বরণ করতে উৎসব শুরু হয়ে গেছে। সাধারণ মানুষও যোগ দিয়েছেন  আনন্দ উৎসবে। সীমান্তে অভিনন্দনের বাবা এস বর্তমান এবং মা শোভা তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন। ভারতীয় বিমানবাহিনীর সদস্য আর সেনা কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন।

সীমান্তে হাজার হাজার ভারতীয় হাতে ফুল, মিষ্টি, ব্যানার নিয়ে অভিনন্দনকে স্বাগত জানাতে জড়ো হন। কেউ জাতীয় পতাকা হাতে তো কেউ আবার ঢাক-ঢোল হাতে অভিনন্দকে স্বাগত জানাতে সীমান্ত জড়ো হয়েছিলেন। সবার মুখে একটাই আওয়াজ, অভিনন্দন জিন্দাবাদ। সেখানে উপস্থিত এক ভারতীয় বলেন, আমরা খুবই খুশি যে আমাদের নায়ক আমাদের মাঝে ফিরে আসছে।


এই বিভাগের আরো খবর