ঢাকা, ১৪ জুলাই রোববার, ২০২৪ || ৩০ আষাঢ় ১৪৩১
good-food
৪১

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রাথমিক সূচি প্রকাশ, কঠিন গ্রুপে বাংলাদেশ

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৩:১৪ ৪ জুলাই ২০২৪  

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের রেশ এখনো কাটেনি। এরই মধ্যে আলোচনায় চলে এলো ২০২৫ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। আগামী বছর পাকিস্তানে আয়োজিত হবে টুর্নামেন্টটি। বুধবার (৩ জুলাই) দেশটির ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে সেই টুর্নামেন্টের প্রাথমিক সূচি পাঠিয়েছে আইসিসি।

 

সাধারণত, ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার র‌্যাঙ্কিংয়ে সেরা আটে থাকা দলগুলো মর্যাদার এই আসরে অংশ নেয়।  প্রস্তাবিত সূচিতে দেখা গেছে, পাকিস্তানের তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ১৫টি ম্যাচ।  দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। 

 

শীর্ষস্থানীয় ভারতীয় গণমাধ্যম টাইমস নাউয়ে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। যেখানে টাইগারদের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড। খেলবে অপর গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও আফগানিস্তান।

 

প্রস্তাবিত সূচি অনুযায়ী, লাহোরে অনুষ্ঠিত হবে ৭ ম্যাচ।  রাওয়ালপিন্ডিতে ৫টি এবং করাচিতে ৩ ম্যাচ হবে।  ভারতের সব ম্যাচ রাখা হয়েছে একটি ভেন্যুতে।  লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে গ্রুপপর্বের তিনটি ম্যাচই খেলবে তারা।  গ্রুপপর্ব পেরিয়ে সেমিফাইনাল ও ফাইনালে গেলে সেই দুটি ম্যাচও সেখানে খেলবে টিম ইন্ডিয়া।

 

আগামী বছর ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চের মধ্যে বৈশ্বিক টুর্নামেন্টটি আয়োজন করতে চাচ্ছে পাকিস্তান।  তবে সবকিছুই প্রাথমিক পর্যায়ে আছে।  এখনো চূড়ান্ত করেনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর