ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
২৭

পূজায় স্বাস্থ্য ও রূপচর্চায় গুরুত্বপূর্ণ টিপস

প্রকাশিত: ২২:১৮ ৩ অক্টোবর ২০১৯  


শুক্রবার থেকে শুরু  শারদীয় দূর্গা পূজা। সেজেগুজে জমিয়ে দিন চারটা দিন। সকালে হালকা সাজ তো বিকেলে গাঢ়। কিন্তু সঙ্গে রাত জাগা, ভরপেট জাঙ্ক ফুড, প্যান্ডেল হপিংয়ের পর চুল-ত্বকের সৌন্দর্য কী আর থাকে?
রূপ বিশেষজ্ঞ শর্মিলা সিং ফ্লোরা বলছেন, ঘরোয়া যত্ন নিলে সব কিছুই সম্ভব। তার মতে, দিনের সাজ হোক ছিমছাম। রাতে অবশ্যই গডি লুক। একই সঙ্গে জোর দিলেন প্রচুর জল আর সময়মতো বিউটি ন্যাপের ওপর। আর দিলেন কিছু টিপস। 
পাঠকদের জন্য তা তুলে ধরা হলো-
কাজের চাপে যারা নিয়মিত ত্বক, চুলের যত্ন নিতে পারেন না, তারা আর সময় নষ্ট না করে চলে যান পার্লারে। সবার আগে আই ব্রো করান। কারণ, ভ্রূর শেপ ঠিক থাকলে অর্ধেক সাজ ওখানেই সারা হয়ে যায়।
চটজলদি ত্বকের ঔজ্জ্বল্য ফেরাতে একটা ফেসিয়াল করে নিন। একই কথা চুলের ক্ষেত্রেও। চেকনাই ফেরাতে চুলের ধরন অনুযায়ী স্পা করে নিন। ডগা ট্রিম করে নিতে ভুলবেন না। হাতে-পায়ে ম্যানিকিওর-পেডিকিওর করে নিতে ভুলবেন না।
রোজ স্নানের আগে মুসুর ডাল বাটায় দুধের সর আর হলুদ মিশিয়ে মুখে-গলায় ঘাড়ে মেখে নিন। একটু শুকিয়ে এলে আলতো হাতে ঘষে তুলে নিয়ে স্নান করে নিন। ম্লান ত্বক উজ্জ্বল নিমেষে।
যারা দিনে রোদে ঘুরে পূজা মণ্ডপ দেখছেন, তাদের দুশ্চিন্তা কীভাবে ত্বকের ফর্সাভাব ধরে রাখবেন। ওদের বলি, টক দই রেখে দিন ফ্রিজে। স্নানের আগে মিনিট ১৫ মেখে রাখুন সারা মুখে। এতে ট্যান, কালচে ছোপ কমবে।
ভালো করে মুখ ধোওয়ার পর ভালো ফেয়ারনেস ক্রিম মাসাজ করে নিন। এতে ত্বক ফর্সা দেখাবে। রোজ শ্যাম্পু আর কন্ডিশনার ব্যবহার করুন। এতে চুল থাকবে রেশমের মতোই কোমল আর চকচকে।
সঙ্গে প্রচুর জল খান। ফাঁক পেলে ঘুমিয়ে নিন। আনন্দে কাটান। আপনা থেকেই মনের সৌন্দর্যের আভায় সুন্দর হয়ে উঠবেন আপনি।