ঢাকা, ২২ সেপ্টেম্বর রোববার, ২০১৯ || ৭ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৩১

বগুড়া-৬ আসনে ভোট সোমবার

প্রকাশিত: ২০:০৬ ২৩ জুন ২০১৯  


জাতীয় সংসদের শূন্য ঘোষিত বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন সোমবার। এ নির্বাচনে ভোট ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ করবে ইসি। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ছয়টি আসনে  ভোট নিয়েছিল নির্বাচন কমিশন।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)।

ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী এলাকায় ইতোমধ্যে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ভোটের উপকরণও কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

সোমবার হবিগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচনসহ আরও সাতটি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোটগ্রহণ করবে ইসি।

নির্বাচন উপলক্ষে গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী, আগামী ২৬ জুন বিকেল ৫টা পর্যন্ত নির্বাচনি এলাকায় যেকোনো ধরনের সভা, সমাবেশ ও মিছিল, শোভাযাত্রার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইসি।

নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে যান চলাচলের ওপরও। 

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার এ আসনটি থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জয়লাভ করেছিলেন। কিন্তু তিনি নির্দিষ্ট সময়ের মধ্যে শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।
এ নির্বাচন মোট ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-আওয়ামী লীগ মনোনীত এসএম টি জামান নিকেতা, বিএনপি মনোনীত গোলাম মোহাম্মদ সিরাজ, জাতীয়পার্টি মনোনীত নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও ব্যবসায়ী মিনহাজ।


এই বিভাগের আরো খবর