ঢাকা, ২০ এপ্রিল মঙ্গলবার, ২০২১ || ৭ বৈশাখ ১৪২৮
good-food
৫১

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইউপি চেয়ারম্যান হলেন ৭৩ জন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৯:৫২ ২৬ মার্চ ২০২১  

প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৭৩ জন নির্বাচিত হয়েছেন। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে আটজন, সাধারণ সদস্য পদে ৬৮ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 
জানা গেছে, বিএনপি নির্বাচন বর্জন করা এবং ক্ষমতাসীন দল বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন না দেয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভের হিড়িক পড়েছে। 

বৃহস্পতিবার  বিকেলে এ তথ্য জানিয়েছেন ইসির যুগ্ম-সচিব এস এম আসাদুজ্জামান। মাঠপর্যায় থেকে পাঠানো তথ্য সমন্বয় করে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, ২০১৬ সালের প্রথম ধাপের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন ৫৪ জন। ওই সময় প্রথম ধাপে ৭১২টি ইউপিতে নির্বাচন হয়েছিল। সে তুলনায় এবার চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার হার বেশি। ওই সময় শতকরা ৭ দশমিক ৫৮ ভাগ প্রার্থী চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন, এবার যা ১৯ দশমিক ৬৮ শতাংশে দাঁড়িয়েছে।

এদিকে, আজ বৃহস্পতিবার থেকে প্রচারণায় নেমেছেন ইউপি নির্বাচনের প্রার্থীরা। ৬৪ উপজেলার ৩৭১ ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১১ এপ্রিল। এ নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে আগেই ঘোষণা দিয়েছে। এজন্য ব্যাপকসংখ্যক প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।
 

ভোটের সব খবর বিভাগের পাঠকপ্রিয় খবর