ঢাকা, ২৬ ফেব্রুয়ারি শুক্রবার, ২০২১ || ১৪ ফাল্গুন ১৪২৭
good-food
৯৭

বিপুল ভোটে জয়ী কাদের মির্জা

লাইফ টিভি 24

প্রকাশিত: ২২:১২ ১৬ জানুয়ারি ২০২১  

নোয়াখালীর বসুরহাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আবদুল কাদের মির্জা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম ফলাফলের বিষয়টি নিশ্চিত করেন।


তিনি জানান, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী কাদের মির্জা ১০ হাজার ৭৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট।


এর আগে শনিবার সকাল ৮টা থেকে পৌরসভার ৯টি কেন্দ্রে একযোগে ‘ইভিএম’ পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয় এবং বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। সন্ধ্যায় ভোট গণনা হয়। 


১৯৯০ সালে প্রতিষ্ঠিত বসুরহাট পৌরসভার মোট জনসংখ্যা প্রায় ৪০ হাজার। ভোটার সংখ্যা ২১ হাজার ১১৫ জন। এদের মধ্যে নারী ভোটার ১০ হাজার ৪৯৪ জন এবং পুরুষ ভোটার ১০ হাজার ৬২১ জন।


বসুরহাট পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী কাদের মির্জা, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কামাল উদ্দিন, স্বতন্ত্র মেয়র প্রার্থী মোশারফ হোসেনসহ তিনজন, ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭ জনসহ মোট ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

 

উল্লেখ্য, ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ও দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।

ভোটের সব খবর বিভাগের পাঠকপ্রিয় খবর