ঢাকা, ১৯ জুন বুধবার, ২০২৪ || ৫ আষাঢ় ১৪৩১
good-food
৩১

বিশ্বকাপে অঘটন : পাকিস্তানকে সুপার ওভারে হারালো যুক্তরাষ্ট্র

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:১৫ ৭ জুন ২০২৪  

বাংলাদেশকে সিরিজে পরাজিত করে কানাডাকে বিশ্বকাপের প্রথম ম্যাচে উড়িয়ে দেয়ার পর পাকিস্তানকে হারিয়ে প্রমাণ করল যুক্তরাষ্ট্র আন্ডারডগ । ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে  বৃহস্পতিবার রাত ১টা ৪৫ মিনিটে শেষ হওয়া ম্যাচে সুপার ওভারে পাকিস্তানকে পাঁচ রানে হারিয়ে ইতিহাস গড়েছে যুক্তরাষ্ট্র। নবম টি-টোয়েন্টি বিশ্বকাপে এই প্রথম কোনো অঘটন।
বাংলাদেশের পর এবার দ্বিতীয় টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তানকে আন্তর্জাতিক ম্যাচে হারাল তারা। একইসাথে বিশ্বকাপে এই প্রথম কোনো টেস্ট দলকে হারানোর কৃতিত্ব দেখাল এবারের বিশ্বকাপের সহ-আয়োজকরা।
 

মোহাম্মদ আমিরের করা সুপার ওভার থেকে ১ উইকেটে ১৮ রান তুলে নেন অ্যারন জোন্স ও হারমিত সিং। এর মধ্যে ওয়াইড থেকেই ৭ রান দেন আমির! জবাব দিতে নেমে সৌরভ নেত্রভালকারের করা ওভার থেকে পাকিস্তান ১ উইকেটে ১৩ রান তুলতে সমর্থ হয়।

নির্ধারিত ২০ ওভারের খেলায় পাকিস্তানের ৭ উইকেটে করা ১৫৯ রানের জবাবে যুক্তরাষ্ট্রও ৩ উইকেটে ১৫৯ রান তুলে নেয়। জিততে শেষ ওভারে যুক্তরাষ্ট্রের প্রয়োজন ছিল ১৫ রান। কানাডার বিপক্ষে ম্যাচে ৪০ বলে ৯৪ রানের টর্নেডো ইনিংস খেলে জয়ের নায়ক অ্যারন জোন্স ছিলেন বলে আশাও বেঁচে ছিল স্বাগতিক দলের। সঙ্গে ছিলেন নিতিশ কুমার। হারিস রউফের করা শেষ ওভার থেকে এই দুজন সমীকরণ পুরোপুরি মেলাতে না পারলেও ঠিকই ১৫ রান তুলে নিলে ম্যাচ টাই হয়ে পড়ে। এমনকি শেষ তিন বল থেকে ১১ রান তুলে নেয়ার কৃতিত্ব দেখান দুজন।

 

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২৬ রানের মধ্যে মোহাম্মদ রিজওয়ান, উসমান খান ও ফখর জামানের উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান। সেখান থেকে বাবর আজম (৪৩ বলে ৪৪) ও শাদাব খানের (২৫ বলে ৪০) লড়াইয়ে দল পায় ৭ উইকেটে ১৫৯ রানের পুঁজি। যুক্তরাষ্ট্রের নসতুস কেনজিগে ৩০ রানে তিনটি ও নেত্রভালকার ১৮ রানে দুটি উইকেট নেন।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর